Ananda ALo
Ultimate magazine theme for WordPress.

মাঝে মাঝে দর্শককে মিস করতে দিতে হয়

নুশরাত ইমরোজ তিশা

নুসরাত ইমরোজ তিশা। দেশের অন্যতম একজন গুণী অভিনেত্রী। অথচ এবারের ঈদে একটি নতুন নাটকেও অভিনয় করেননি তিনি। কারণ কী? খোঁজ নিয়ে জানা গেল পায়ের ইনজুরির কারনে ঈদের কোনো নাটকে অভিনয় করতে পারেননি। তবে ঘরে বসে গ্রামীণ ফোন নিবেদিত ‘দি বক্স’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। এর আগে ‘দি বক্স’ এর দুটি সিজন দেখেছে দর্শক।
পায়ের ইনজুরির কারণে এবারের ঈদে তিশা কোনো নাটকে কাজ করেননি এটা যেমন সত্য তেমনই সত্য আজকাল নাটকে তিশাকে কম দেখা যাচ্ছে। কারণ কী? তিশা এর ব্যাখ্যা দিলেন এভাবে নির্দিষ্ট কোনো কারণ নাই। আগে যখন ছোট ছিলাম দেখা যেত এক ঈদেই ৩০/৪০টা নাটকে কাজ করেছি। পাশাপাশি সিরিজ নাটকেও অভিনয় করেছি। একটু বড় হয়ে সিরিজ নাটকে অভিনয় বন্ধ করে দিলাম। এক ঘণ্টার কাজই শুধু করতাম। এখন মনে হচ্ছে কাজ যত কম করা যায় ততই ভালো। তবে বেশি সময় দিয়ে এক্সক্লুসিভ কোনো কাজের সাথে থাকতে চাই। অ্যাজ এ প্রোডিউসার কিছু এক্সক্লুসিভ প্রডাকশনের সাথে থাকতে চাই।
ওয়েব সিরিজ ‘লেডিজ অ্যান্ড জেন্টেলম্যান’ এর প্রযোজক নুসরাত ইমরোজ তিশা। তিনি জোর দিয়েই বললেন, সত্যি কথা বলতে কী আমি ইচ্ছে করেই নাটকে অভিনয় কমিয়ে দিয়েছি। ঈদে নতুন কোনো কাজ উপহার দিতে পারিনি এজন্য খারাপ লাগছে। তবে একদিক দিয়ে ভালোই হয়েছে। বিরতি টা দরকার ছিল। মাঝে মাঝে দর্শককে মিস করতে দিতে হয়, নিজেও মিস করতে হয়। মিস না করলে তো পাওয়ার মূল্য বোঝা যায় না।
মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘নো ল্যান্ডস ম্যান’ এর প্রযোজকও তিশা।’নো ল্যান্ডস ম্যান’ এর খবর জানতে চাইলে তিনি বলেন, মিউজিক আর সম্পাদনার কাজ শেষ। পুরো ছবিটি তৈরি আছে। অন্যান্য প্রযোজকের মতো আমিও চুপচাপ বসে আছি। দেখি আমার পরিচালক কি করেন…
জানাগেল এই লক ডাউনে নিজের বাসায় ঘরের দেয়ালে রং করেছেন তিশা। প্রসঙ্গক্রমে বললেন, ঘরের দেয়াল রং করে একটা ভালো অভিজ্ঞতা হয়েছে। সরয়ার আমাকে প্রযোজনা শিখিয়েছে। ভবিষ্যতে এটা হয়তো কাজে আসবে। লক ডাউনে নিজের বাড়ি রং করেছি। হাত পাকিয়েছি। পরে হয়তো অন্যের বাড়ি রং করবো… হা: হা: হা:
২০০৩ সাল থেকে অভিনয় করেন তিশা। স্বপ্নের চরিত্রটি পেয়েছেন কী? এই প্রশ্নের উত্তরে তিশা বলেছেন, এ রকম করে কিছু ভাবিনি। যখন যে চরিত্রে অভিনয় করি সেটাই আমার কাছে গুরুত্বপুর্ন। সেটাই আমার কাছে আনন্দের। আমি সাধারনত প্রত্যাশা করি না। প্রত্যাশা করলে না পাওয়ার বেদনা অনেক কষ্ট দেয়। আমি তো কখনই ভাবিনি ‘বঙ্গবন্ধু’ সিনেমায় অভিনয় করব। হোয়েন আই গেট ইট… আমি খুশিতে উড়ছিলাম। আমার জীবনের দর্শন হচ্ছে, ডোন্ট এক্সপেক্ট অ্যানিথিং ফ্রম অ্যানিওয়ান। তাহলেই তুমি পাবা..