Home আরোও বিভাগ সিনেমা ৩০০ নির্বাচনী আসনে সিনেপ্লেক্সের দাবি!

৩০০ নির্বাচনী আসনে সিনেপ্লেক্সের দাবি!

SHARE

দেশের ৩০০ নির্বাচনী আসনে ৩০০টি সিনেপ্লেক্স চান চলচ্চিত্র পরিচালক ও বাংলাদেশ ফিল্ম অ্যান্ড মিডিয়া সোসাইটির সভাপতি হাবিবুল ইসলাম হাবিব। এ দাবির পক্ষে ফেসবুকসহ বিভিন্ন মিডিয়ায় প্রচারণাও চালাচ্ছেন তিনি। বিষয়টি বাস্তবায়নের পক্ষে যুক্তি তুলে ধরে গত ২০ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী বরাবর একটি আবেদন করেছেন এ পরিচালক।
হাবিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত চলচ্চিত্রবান্ধব। তিনি এর উন্নয়নে নানা উদ্যোগ নিচ্ছেন এবং বাস্তবায়নও করছেন। বর্তমানে প্রতিনিয়ত সিনেমা হল বন্ধ হয়ে যাচ্ছে। সাধারণ প্রেক্ষাগৃহের পরিবেশ দর্শকদের টানতে পারছে না। কিন্তু সিনেপ্লেক্স গুলোতে দর্শক যাচ্ছে, দেশি-বিদেশি ছবি দেখছে। সারা দুনিয়ায় এখন সিনেপ্লেক্স কালচার শুরু হয়েছে। সেগুলোতে ডিজিটাল সব সুযোগ-সুবিধা থাকায় দর্শকরা আনন্দ পাচ্ছে। ভালো ব্যবসাও হচ্ছে। বাংলাদেশের সর্বত্র সিনেপ্লেক্স গড়ে উঠলে চলচ্চিত্রের ব্যবসা আবারও চাঙ্গা হবে।
হাবিব আরো বলেন, এই দাবি বাস্তবায়নের জন্য আমি অনেক দিন ধরে কাজ করছি, সবার কাছে সহযোগিতা চাচ্ছি। অনেক প্রযোজক, পরিচালক, শিল্পী কলা-কুশলী এবং সিনেমাপ্রেমীরাই আমার দাবির সঙ্গে একমত পোষণ করে আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিতে এলে চলচ্চিত্রের মানুষদের জন্য তিনি এগিয়ে আসবেন বলে আমার বিশ্বাস।