SHARE
mosharraf-jui

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ও জুঁই করিমের দাম্পত্য জীবনের একযুগ পূর্তি হয়েছে গত ৭ অক্টোবর। ঠিক ১২ বছর আগে প্রেম করে বিয়ে করেন ওই দম্পতি। সেই হিসেবে তাদের জন্য বিশেষ দিন ছিল। আর তাই মোশাররফ করিম চট্টগ্রামে ‘হালদা’ চলচ্চিত্রের শুটিং স্পট থেকে ঢাকায় ফিরে এসে স্ত্রী জুঁইকে শুভেচ্ছা জানিয়েছেন। কিন্তু তেমন কোনো বিশেষ পরিকল্পনা না থাকায় একটা কেক কিনে আনেন। কেকের ওপর লেখা ছিল, ‘১২তম ভালোবাসা।’ আর এই ১২তম বিবাহ বার্ষিকীতে তারকা এ দম্পতি একসঙ্গে একটি বিজ্ঞাপনে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। বিজ্ঞাপন নির্মাতা আদনান আল রাজীব সেই খবরটিই জানালেন। একটি পণ্যের বিজ্ঞাপনে দেখতে পাওয়া যাবে তাদেরকে। চলতি মাসে রাজধানীর তেজগাঁওস্থ কোক স্টুডিওতে বিজ্ঞাপনটির দৃশ্যধারণ করা হয়। ৩০ সেকেন্ডের এই বিজ্ঞাপনটি খুব শিগগিরই বিভিন্ন চ্যানেলে প্রচার শুরু হবে।

বৃষ্টিদের বাড়িতে শবনম ফারিয়া

ছোটপর্দার এ সময়ে জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া কয়েকদিনের বিরতির পর আবার অভিনয়ে ফিরেছেন। সম্প্রতি আবু হায়াত মাহমুদের পরিচালনায় ‘বৃষ্টিদের বাড়ি’ ধারাবাহিক নাটকের শুটিং শুরু করেছেন তিনি। নাটকটিতে বর্ষা চরিত্রে দেখা যাবে শবনম ফারিয়াকে। সে বৃষ্টির ছোট বোন। তিনি বলেন, ‘নাটকটির মূল রহস্য বৃষ্টি চরিত্রটিকে ঘিরে। এ চরিত্রটিকে দেখানো হবে না। তবে অদৃশ্যভাবেই সে গল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

শবনম ফারিয়া আরো বলেন, ‘বিশ্রাম নিতে কয়েকটা দিন ছুটি নিয়েছিলাম অভিনয় থেকে। ক্যামেরার সামনে আবার ফিরে ভালো লাগছে। নতুন ধারাবাহিকটি নিয়ে আমি বেশ আশাবাদী।’ ‘বৃষ্টিদের বাড়ি’ লিখেছেন মাসুম শাহরিয়ার। পারিবারিক সুখ-দুঃখ নিয়ে সাজানো হচ্ছে এটি। এতে আরও অভিনয় করেছেন অভিনেতা আবুল হায়াত, অভিনেত্রী শর্মিলী আহমেদ প্রমুখ। এক ঘণ্টার একটি স্বল্প দৈর্ঘ্যের ধারাবাহিকটি দেখা যাবে বাংলাভিশনে।

কবিতা লিখছি

sanarai-debi-sanuলাক্স চ্যানেল আই সুপারস্টার শানারেই দেবী শানু নাটকে অভিনয়ের পাশাপাশি কবিতা লিখছেন। লেখালেখির প্রতি তার সখ্যতা থেকেই এই কবিতা লেখা বলে জানান। সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা হলো- শানুর সঙ্গে।

আনন্দ আলো: এখনকার ব্যস্ততা কী নিয়ে?

শানু: কবিতা লিখছি। লেখালেখির প্রতি আমার ভালোবাসা অনেক আগে থেকেই। মাঝে মাঝেই লিখতাম। তবে এবার প্রিপারেশনটা অন্যরকম। আগামী অমর একুশের বইমেলায় বই আকারে কবিতার বই প্রকাশ করার ইচ্ছা আছে।

আনন্দ আলো: আর অভিনয়ের কী খবর?

শানু: কম কাজ করা হচ্ছে। বলা যায় আমি আসলে এখন লেখালেখি নিয়েই বাসায় ব্যস্ত থাকি। সামনে ইচ্ছা আছে গল্প-উপন্যাসের বই করার। আর এরইমধ্যে কিছু ধারাবাহিক ও খণ্ড নাটকের শুটিং করেছি।

আনন্দ আলো: টিভি দেখা হয়?

শানু: হ্যাঁ। সময় পেলেই টিভি দেখি। টিভিতে আমি বেশি বাংলাদেশের নাটকই দেখি। নিজের কাজ দেখার পাশাপাশি অন্যজনের কাজও দেখি। অন্যের কাজ দেখলে সবার অভিনয় এবং কাজ সম্পর্কে ধারণা পাওয়া যায়।

আনন্দ আলো: চলচ্চিত্রে কাজ করার বিষয়ে বলবেন-

শানু: আসলে নাচে-গানে ভরপুর সিনেমায় আমার অভিনয় করা সম্ভব নয়। তবে এখনকার সময়ে অনেক বিষয়ভিত্তিক কাজ হয়, তাই সে ধরনের ছবি হলে কাজ করতে পারি। অবশ্য এমন কয়েকটি ছবি নিয়ে কথা হয়েছে। দেখা যাক কী হয়।

আনন্দ আলো: ভবিষ্যৎ পরিকল্পনা-

শানু: আমি আসলে খুব প্ল্যানিং করে কিছু করি না। যখন লাক্স চ্যানেল আই সুপারস্টার হয়েছিলাম তখন কিন্তু খুব পরিকল্পনা করে এই প্রতিযোগিতায় অংশ নেই নাই। যখন চ্যাম্পিয়ন হয়ে গেলাম তখন কাজ করার ক্ষেত্রে প্ল্যান করে এগুলাম। আর এখন আমার পরিকল্পনা হলো- লেখালেখি নিয়ে সময় দেয়া। আর এর পাশাপাশি অভিনয়টা করে যাব।