Home আরোও বিভাগ গানবাজনা বাচ্চু কাঁদলেন অন্যকেও কাঁদালেন!

বাচ্চু কাঁদলেন অন্যকেও কাঁদালেন!

SHARE
AIUB-BACCHU,

ফোক সম্রাজ্ঞী মমতাজের কণ্ঠে একটি গান শুনে কাঁদলেন ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চু। তাঁর সাথে কেঁদেছেন দেশ-বিদেশের অসংখ্য সঙ্গীত প্রিয় মানুষ।

ঘটনাটি ঘটেছে চ্যানেল আই এর আলোচিত সেলিব্রেটি শো ‘আড়ং ডেইরী চ্যানেল আই বাংলার গান’ এর ২১তম পর্বে। এই পর্বে নিয়মিত বিচারক বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর সাথে অতিথি বিচারক ছিলেন ফোক সম্রাজ্ঞী মমতাজ।

প্রতিযোগিতা চলাকালে ডালিম এক প্রতিযোগী মমতাজ এর বহুল জনপ্রিয় একটি গান গেয়ে শোনান। এইগান সম্পর্কে বিচারক হিসেবে মনত্মব্য করতে গিয়ে আইয়ুব বাচ্চু ডালিমকে ধন্যবাদ জানিয়ে বলেন, ভালই গেয়েছ। তবে সত্য কথা বলতে কী মমতাজ আপার গান অন্যের কণ্ঠে শুনে আমি তৃপ্তি পাই না। আপার কণ্ঠে এই গানটির একটি লাইন হলেও শুনতে চাই।

আইয়ুব বাচ্চুর অনুরোধে মমতাজ গানটিতে সুর তোলেন- পরমানুষ দুঃখ দিলে দুঃখ মনে হয় না আপন মানুষ দুঃখ দিলে মেনে নেওয়া যায় না। মমতাজ যখন গানটি গাইছিলেন তখন বিচারক, উপস্থাপক এবং প্রতিযোগী সহ অনুষ্ঠান সংশ্লিষ্ট সকলের মনে আবেগ ছড়িয়ে যায়। বিশেষ করে ‘আপন মানুষ দুঃখ দিলে মেনে নেয়া যায় না’ মমতাজের কণ্ঠে গানের এই লাইনটি এতটাই আবেগ ছড়ায় যে আইয়ুব বাচ্চু হু হু শব্দে কেঁদে ফেলেন। কালো চশমায় কান্না লুকাচ্ছিলেন তিনি। কিন্তু সেটা কতক্ষণ? এক সময় ক্যামেরায় বাচ্চুর ভেজা চোখ দৃশ্যমান হয়। একটি গান যে কতটা আবেগ ছড়িয়ে দিতে পারে চ্যানেল আই এর দেশ বিদেশের অসংখ্য দর্শক সেদিনের অনুষ্ঠান দেখে মর্মে মর্মে অনুভব করেছেন। বাচ্চুর সাথে তারাও কেঁদেছেন।