Home বইমেলা প্রতিদিন বইমেলায় বেচা বিক্রি বেড়েছে!

বইমেলায় বেচা বিক্রি বেড়েছে!

SHARE
11-feb

বইমেলায় বেচা বিক্রি বেড়েছে। গতকাল রবিবার বইমেলার ১০ম দিনে বিপুল সংখ্যক ক্রেতা-দর্শকের সমাগম ঘটে। মেলার প্রায় প্রতিটি স্টল ও প্যাভিলিয়নে ক্রেতার ভীড় ছিল বিশেষভাবে উল্লেখ করার মতো। কয়েকটি প্রকাশনা প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধিদের সাথে আলাপকালে জানা যায়, অন্যান্যবারের চেয়ে এবার বইমেলায় বইয়ের বিক্রি বেশ ভালো। যারাই মেলায় আসছেন তারাই বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নের সামনে ভীড় করছেন। প্রিয় কবি, লেখকের বই নেড়ে দেখছেন। সবাই যে বই কিনছেন তা কিন্তু নয়। তবে বইয়ের প্রতি ক্রেতা-দর্শকের আগ্রহ গত বছর গুলোর তুলনায় এবার বেড়েছে বলে মনে করেন অনেক প্রকাশক।
এবার বইমেলার পরিবেশ নিয়ে সকলে বেশ খুশি। স্টল ও প্যাভিলিয়ন সাজানো আন্তর্জাতিক মানের হয়েছে বলে অনেকে মন্তব্য করলেন। টঙ্গী থেকে গতকাল বইমেলায় এসেছিলেন একদল কলেজ ছাত্রী। মূলত মেলা দেখতেই এসেছিলেন তারা। তাবাসসুম চৌধুরী নামে একজন ছাত্রী বললেন, আজ আমরা ঝটিকা সফরে বইমেলায় এসেছি। ঝটিকা গতিতেই মেলার চারপাশটা দেখলাম। এবার পরিবেশ অনেক সুন্দর। বিশ্বাস হচ্ছেই না এত সুন্দর বইমেলাটা আমাদের। দেখতে হয়েছে আন্তর্জাতিক মানের। আজ ঝটিকা গতিতেই আবার ফিরে যাচ্ছি। ১৪ ফেব্রæয়ারি ভালোবাসা দিবসে আবার বইমেলায় আসব। সায়দাবাদ থেকে গতকাল বইমেলায় এসেছিল একদল স্কুল ছাত্র। একজন শিক্ষকের নেতৃত্বে তারা মেলা মাঠে ঘুরে বেড়িয়েছে। স্কুল থেকে তাদের প্রত্যেককে বিভিন্ন কবি লেখকের একটি করে বই কিনে দেওয়া হয়েছে।
নরসিংদী থেকে গতকাল বইমেলায় এসেছিলেন একজন কলেজ শিক্ষক। নাম শামসুল আলম। কলেজের লাইব্রেরির জন্য বই কিনবেন। বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন থেকে নতুন বইয়ের ক্যাটালগ সংগ্রহ করছিলেন। প্রসঙ্গক্রমে বললেন, ক্যাটালগ দেখে বইয়ের একটা তালিকা করে আবার বইমেলায় আসব।