Home আরোও বিভাগ টিভি গাইড নাদিয়ার কোয়ারেন্টাইন সময়…

নাদিয়ার কোয়ারেন্টাইন সময়…

SHARE
Nadia

মডেল, নৃত্যশিল্পী ও জনপ্রিয় অভিনেত্রী  নাদিয়া আহমেদ দুই মাস ধরে ঘরবন্দি। তবে শিল্পীর দায়িত্ববোধ থেকে কাজ করছেন নিয়মিত। সমসাময়িক বিভিন্ন বিষয়ে কথা হলো তার সঙ্গে-

করোনার দিনগুলো…

দীর্ঘ একটা সময়। কোনো দিন ভাবতেও পারিনি যে টানা এত দিন ঘরের মধ্যে থাকতে হবে। তারপরও জীবন বাঁচাতে ঘরেই আছি। ঘরের মধ্যে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নিরাপদ দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি। সময়টাকে পজেটিভলি কাজে লাগানোর চেষ্টা করছি। ঘর পরিষ্কার, গোছানো, রান্নাবান্না সব কাজ করছি। বই পড়ছি, নাটক-সিনেমা দেখছি, গল্প শুনছি এভাবেই দিন পার হয়ে যাচ্ছে।

শিল্পীর দায়িত্ববোধ থেকে…

এই কদিনে আমার ভক্ত ও অনুসারীদের মধ্যে করোনাসচেতনতা বাড়ানোর জন্য অনেকগুলো ভিডিও বার্তা দিয়েছি। আমি যেহেতু নৃত্যশিল্পী, তাই ‘আমরা করব জয়’ গানে নাচের মাধ্যমে সবার মনে শক্তি সঞ্চার করার চেষ্টা করেছি। এ ছাড়া নিয়মিত বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও সংগঠনের জন্য ভিডিওকলের মাধ্যমে কথা বলছি। আমার হোম কোয়ারেন্টাইনের অভিজ্ঞতা শেয়ার করছি।

অসচ্ছল মানুষের পাশে…

আমার ব্যক্তিগত উদ্যোগে বেশ কিছু মানুষকে আর্থিক সহযোগিতা দিয়েছি। এ ছাড়া আমি টেলিভিশন অভিনয় সংঘের এক্সিকিউটিভ মেম্বার। এ সংগঠনেও আর্থিক অনুদান দিয়েছি। তা অসচ্ছল শিল্পীদের দেওয়া হচ্ছে। কোনো শিল্পী করোনা আক্রান্ত হয়ে গেলে তাদের চিকিৎসার ব্যবস্থা করছি সংগঠন থেকে। কিন্তু এগুলো কিছুই আমি কাউকে জানাতে চাই না। কারণ মুসলিম হিসেবে আমি বিশ্বাস করি, আমার ডান হাতে দান করলে যেন বাম হাত জানতে না পারে।

থমকে গেল অনেক কাজ…

গত ২০ মার্চ থেকে আমি ঘরবন্দি। তার আগেই এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত টানা নাটকের শ্যুটিংয়ের শিডিউল দেওয়া ছিল। সকাল আহমেদ, আল হাজেনসহ অনেকের নাটকে কাজের কথা ছিল। এ ছাড়া বিভিন্ন টিভিতে প্রচারিত হচ্ছে এমন বেশ কিছু ধারাবাহিকের কাজও বন্ধ হয়েছে। এবার ঈদে আর কোনো নাটকে কাজ করা হবে বলে মনে হয় না।