SHARE

ছোটপর্দার পরিচিত মুখ মিশু সাব্বির। বহুমাত্রিক অভিনয়শৈলী দিয়ে বেশ কয়েকবছর ধরেই দর্শকদের স্বস্তির বিনোদন উপহার দিচ্ছেন এই মডেল অভিনেতা। আগের মতো বর্তমানেও নিয়মিত কাজ করছেন ধারাবাহিক, খন্ড নাটক ও বিজ্ঞাপনে। কথা হলো তার সঙ্গে…
আনন্দ আলো: চলমান ব্যস্ততা কি নিয়ে?
মিশু সাব্বির: ঈদ নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছি। এ সময়টায় স্বাভাবিকভাবেই ব্যস্ত থাকতে হয়। অনেক আগে থেকেই শুরু হয়ে গেছে ঈদের কাজ। স¤প্রতি কয়েকটি নাটকের কাজ শেষ করলাম। বাকি কাজগুলোও দ্রæত শেষ হবে বলে মনে হচ্ছে।
আনন্দ আলো: সম্প্রতি কিছু বিজ্ঞাপনে কাজ করেছেন…
মিশু সাব্বির: হ্যাঁ। বিজ্ঞাপনের প্রতি আলাদা ভালো লাগা কাজ করে। তাই সুযোগ পেলে বিজ্ঞাপনে কাজ করি। দীর্ঘদিন পর স¤প্রতি একটি বিজ্ঞাপনে কাজ করেছি। বিজ্ঞাপনটি ইতোমধ্যেই বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হচ্ছে। বিজ্ঞাপনচিত্রে আমার পারফমরমেন্স অনেকেই প্রশংসা করেছেন। তবে নাটকের তুলনায় বিজ্ঞাপনচিত্রে কাজ করা আমার কাছে বেশি চ্যালেঞ্জিং মনে হয়। কারণ, নাটকে একটি গল্প দেখানো ৪০ মিনিটে আর বিজ্ঞাপনে ৪০ সেকেন্ডে।
আনন্দ আলো: মানসম্মত কাজে সীমাব্ধতা কেমন?
মিশু সাব্বির: অনেক সীমাবদ্ধতা রয়েছে। তারপরেও ভালো মানের নাটক নির্মাণ হচ্ছে। গল্পের আদল পরিবর্তন হয়েছে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে নাটকের মেকিংয়ে পরিবর্তন এসেছে। সবচেয়ে বড় বিষয় হচ্ছে দর্শক কিন্তু এসব নাটক দেখছে। তাদের ভালোও লাগছে। এবং সেই ভালো লাগা বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছে। ঢালাওভাবে বললেই তো হয় না- নাটকের মান খারাপ।
আনন্দ আলো: ওয়েব সিরিজ নিয়ে কি বলবেন?
মিশু সাব্বির: ওয়েব সিরিজ টিভি নাটকের আরেকটি প্লাটফর্ম। একই নিয়মে নাটক নির্মাণ হচ্ছে। পার্থক্য কেবল প্রচারের মাধ্যমে। তবে সমসাময়িক বিষয়াদি বিবেচনা করলে দেখা যায়, টিভি নাটকের তুলনায় ওয়েব সিরিজের বাজেট বেশি থাকে। ফলে যতœ নিয়ে কাজ করার সুযোগ থাকে। অপর দিকে ওয়েব সিরিজে বেশি ভিউয়ের আশায় অনেকেই যা ইচ্ছে তাই করছে। এসব জায়গায়ও মনোযোগ দিতে হবে।