Home বইমেলা প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচনের ঢেউ লেগেছে!

নতুন বইয়ের মোড়ক উন্মোচনের ঢেউ লেগেছে!

SHARE
নতুন বইয়ের মোড়ক উন্মোচনের ঢেউ লেগেছে!

বইমেলায় নতুন বইয়ের মোড়ক উন্মোচনের ঢেউ লেগেছে। গতকাল ১৯ তম দিনে বইমেলায় নতুন বইয়ের মোড়ক উন্মোচন মঞ্চে উল্লেখযোগ্য সংখ্যক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। ফলে মেলার সারাটা সময়ই মোড়ক উন্মোচন মঞ্চে দর্শনার্থীদের ভীড় ছিল বিশেষ ভাবে উল্লেখ করার মতো। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বিভিন্ন বইয়ের মোড়ক উন্মোচন পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ফলে তাদেরকে এক নজর দেখার জন্যও অনেক দর্শক ভীড় করেন। এবার মেলায় নতুন বইয়ের মোড়ক উন্মোচন মঞ্চটি বেশ সুন্দর করে সাজানো হয়েছে। মঞ্চটি দেখভাল করার জন্য একাডেমি কর্তৃক একাধিক কর্মকর্তা ও স্বেচ্ছাসেবককে দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাশি সংস্কৃতিকর্মী টিমুনি খানও মোড়ক উন্মোচন মঞ্চে কবি লেখকদেরকে সহায়তা করে থাকেন।
গতকাল বিকেলে নতুন বইয়ের মোড়ক উন্মোচন মঞ্চের সামনে দেখা গেল চারপাশে প্রচুর দর্শকের ভীড়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সহ অন্যান্য অতিথিরা মঞ্চে একটি বইয়ের মোড়ক উন্মোচন করছিলেন। মঞ্চের পিছনে আরও কয়েকটি গ্রæপ দাঁড়িয়ে আছে তাদের লেখকের নতুন বইয়ের মোড়ক উন্মোচনের জন্য। টিমুনি খান জানালেন, অন্যান্য দিনের তুলনায় গতকাল অধিক সংখ্যক নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। পরিবেশ ছিল বেশ উৎসব মুখর।
মোড়ক উন্মোচন মঞ্চের পাশাপাশি ‘লেখক বলছি’ অনুষ্ঠানেও বেশ ভীড় ছিল। বইমেলার এই অনুষ্ঠানটি দিনে দিনে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। অনেকেই প্রিয় কবি লেখকের কথা শোনার জন্য প্রতিদিন অনুষ্ঠানটিতে ভীড় করছেন। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে উন্মুক্ত মঞ্চে গ্রæপ থিয়েটার ফেডারেশান আয়োজিত নাট্য উৎসবেও বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতি ছিল। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে শিশুকর্নারে প্রতিদিনের মতো গতকালও ক্রেতার ভীড় ছিল।