Home আরোও বিভাগ টিভি গাইড দর্শকের সঙ্গে প্রতারণা করতে চাই না

দর্শকের সঙ্গে প্রতারণা করতে চাই না

SHARE
Riaz

বিশেষ দিবসগুলোতে ছোট পর্দায় অভিনয় করতে দেখা যায় অভিনেতা রিয়াজকে। বর্তমানে তিনি একটি টিভি চ্যানেলের বিশেষ অনুষ্ঠান উপস্থাপনা করছেন। কথা হলো রিয়াজের সঙ্গে-

আনন্দ আলো: বর্তমানে কী নিয়ে ব্যস্ত?

রিয়াজ: একুশে টেলিভিশনে চলচ্চিত্র বিষয়ক একটি অনুষ্ঠান উপস্থাপনা করছি। ‘আমার ছবি আমার গান’ শিরোনামের এই অনুষ্ঠানটি পরিকল্পনা করেছেন ফারহানা নিশো। এতে থাকছে আমার অভিনীত বিভিন্ন ছবির জনপ্রিয় কিছু গান। সিফাত তন্ময় ও সোহেল রানা সবুজের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রতি বৃহস্পতিবার রাত ১০টায় প্রচার হচ্ছে।

আনন্দ আলো: অভিনয়ের খবর কী?

রিয়াজ: কিছুদিন আগে ‘কান পেতে রই’ শিরোনামের একটি নাটকে কাজ করলাম। এটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাতিয়া বানু শুকু। এতে আমার বিপরীতে অভিনয় করেছেন মেহজাবিন। এছাড়াও পরিচালক অনন্য ইমন-এর পরিচালনায় একটি খণ্ড নাটকে কাজ করেছি।

আনন্দ আলো: চলচ্চিত্রে অনুপস্থিতির কারণ…

রিয়াজ: চলচ্চিত্র থেকে আমি দূরে নেই। আমি পুরোদমে চলচ্চিত্রেরই একজন মানুষ। কিন্তু বিভিন্ন কারণে চলচ্চিত্রে কাজ করা হচ্ছে না। সত্যি বলতে কী আমি যেমন গল্প পছন্দ করি তেমন গল্পের চলচ্চিত্র পাচ্ছি না। আমি দর্শকের জন্যই কাজ করি। মানহীন চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের সঙ্গে প্রতারণা করতে চাই না।

আনন্দ আলো: আমাদের চলচ্চিত্রের বর্তমান অবস্থা…

রিয়াজ: বর্তমানে আমাদের চলচ্চিত্রে বেহাল অবস্থা বিদ্যমান। সুষ্ঠু নিয়ম-নীতির মধ্যে গেলো কয়েক বছর চলচ্চিত্র এগিয়ে যেতে পারেনি। একটা সময় আমাদের চলচ্চিত্রে একসঙ্গে একাধিক নায়ক-নায়িকা কাজ করতেন। পরবর্তীতে দু’ একজন ক্রেন্দ্রিক হয়ে যায়। অনেক সিনিয়র তারকা চলচ্চিত্র থেকে দূরে সরে যান। তবে এখনও আমাদের চলচ্চিত্রের দারুণ সম্ভাবনা রয়েছে বলে আমি মনে করি।

আনন্দ আলো: চলচ্চিত্রের সমস্যা সমাধানে করণীয় কী?

রিয়াজ: সুস্থ মনোভাব থাকলে সব সমস্যার সমাধান সম্ভব। এ ক্ষেত্রে উপযুক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। সরকারের হস্তক্ষেপেও চলচ্চিত্রের বিভিন্ন অনিয়ম দূর করা যায় বলে মনে করি। সরকার প্রতিবছর চলচ্চিত্রের জন্য বাজেট দিয়ে থাকে। বাজেটগুলো যাচ্ছে কোথায়?

ধারাবাহিক নাটক ‘মায়া’

অপু বৈচিত্র্য পিয়াসী। সে কখনোই স্থির হয়ে কোন কিছু করতে পারে না। বাবা মায়ের মৃত্যুর পর চাচারা তাকে সম্পত্তি থেকে বঞ্চিত করে। তাই তার কোনো শিকড়ও নেই। যথেষ্ট লেখাপড়া জানা সত্ত্বেও নিজেকে পীড়নের জন্য খুব কষ্ট সাধ্য কায়িক শ্রমের একটি কাজ বেছে নিয়েছে। কাজটি অনলাইন শপিং-এর ডেলিভারিম্যান। অনলাইনে যারা কেনা কাটা করেন অপু তাদের দুয়ারে পার্সেল পৌঁছে দেয়। এই ভাবে সমাজের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে তার যোগাযোগ হয়। যেমন একজন নামকরা চিত্রনায়িকা তাকে ছোট ভাইয়ের মর্যাদা দিয়েছে। সে রাতে একটি মেয়েকে প্রাইভেট পড়ায়। তবে তার ছাত্রীটি তার নাচের মাস্টারকে বাঁচাতে অপুর নামে মিথ্যা অভিযোগ দেয়। এমনি গল্পের ধারাবাহিক নাটক ‘মায়া’। নাটকটি প্রতি সপ্তাহের সোম ও মঙ্গলবার রাত ৮.১৫ মিনিটে এনটিভিতে প্রচার হচ্ছে। ফেরদৌস হাসানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন- আবুল হায়াত, অপূর্ব, মম, অর্থে, নমিরা, শাকিল, লুৎফর রহমান জর্জ, শম্পা রেজা, মম আলী, দিলারা জামান, সৈয়দ হাসান ইমাম, মামুনূর রশীদ, ডলি জহুর প্রমুখ।

মডেলিংয়ে সরব তানজিন তিশা

মডেলিংয়ে সরব রয়েছেন এ প্রজন্মের মডেল ও অভিনেত্রী তানজিন তিশা। সম্প্রতি একটি বহুজাতিক কোম্পানির পাউডারের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন সনক মিত্র। সম্প্রতি কলকাতার বিভিন্ন লোকেশনে বিজ্ঞাপনটির শুটিং সম্পন্ন হয়। এ প্রসঙ্গে তিশা জানান, ‘কলকাতায় ইনডোরে এবং আউটডোরে বিজ্ঞাপনটির শুটিং শেষ হয়েছে। আমার সহশিল্পী হিসেবে ছিলেন অভিনেতা সিয়াম আহমেদ। এর আগেও আমি সনক মিত্র দাদার নির্দেশনায় কাজ করেছি। তার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সবসময়ই অনেক মজার। তার পুরো ইউনিটটিই মনে হয় একটি পরিবারের মতো। তাই বেশ স্বাচ্ছন্দ্য নিয়েই কাজ করা যায়।’ এদিকে নতুন বছরের শুরুতেই তানজিন তিশা ‘নাম জানা পথ’ নামের একটি খণ্ড নাটকের কাজ শেষ করেছেন। এ ছাড়া শিগগিরই তিনি খালিদ হোসেন স্রাটের নির্দেশনায় নতুন একটি নাটকের কাজ করবেন।