Home আরোও বিভাগ টিভি গাইড দর্শকের ভালোবাসায় মুগ্ধ সোহানা সাবা

দর্শকের ভালোবাসায় মুগ্ধ সোহানা সাবা

SHARE

শুরু থেকেই মনস্তাত্তি¡ক ও বিকল্প ধারার চলচ্চিত্রে অভিনয় করতে দেখা গেছে চলচ্চিত্র অভিনেত্রী সোহানা সাবাকে। আর এসব ছবিতে অভিনয়ের প্রশংসার পাশপাশি সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ বেশ কয়েকটি পুরস্কারও অর্জন করেন তিনি। তবে এই প্রথমবার বাণিজ্যিক সিনেমাতে অভিনয় করেও দর্শকের প্রশংসা কুড়াচ্ছেন এই অভিনেত্রী। চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে মুক্তির আগেই আলোচনায় থাকা সোহানা সাবা ও নিরব অভিনীত সিনেমা আব্বাস›। মুক্তির পরও সেই আলোচনার ধারা অব্যাহত রেখেছে সাঈফ চন্দন পরিচালিত এ সিনেমাটি। পরিচালক সূত্র এবং বিভিন্ন প্রেক্ষাগৃহে খোঁজ নিয়ে জানা গেছে, বৃষ্টিকে উপেক্ষা করে মুক্তির প্রথম দিন থেকেই প্রত্যাশিত সাড়া ফেলেছে আব্বাস›। ছবির গল্প লোকেশনের পাশাপাশি নিরব ও সোহানা সাবার অভিনয়ের প্রশংসা করছেন দর্শক।
দর্শকের এই ভালোবাসায় রীতিমতো মুগ্ধ সোহানা সাবা। বিষয়টি নিয়ে সোহানা সাবা বলেন, সত্যিই আমি অভিভূত। শুরুতে অনেক ভয়ে ছিলাম। প্রথম বাণিজ্যিক ছবিটি কেমন হবে, কি হবে, আর দর্শকরাই বা কিভাবে গ্রহণ করবে- এ রকম অনেক শঙ্কা ছিল মনে। তাছাড়া মুক্তির আগে বাবার অসুস্থতার কারণে প্রচারণাতেও অংশ নিতে পারিনি। তবে এত কিছুর পরও সিনেমাটি দর্শক এভাবে লুফে নেবে- এটা আমার ধারণাও ছিল না।
সোহানা সাবা জানান, বাবার অসুস্থতার জন্য প্রচারণায় অংশ নিতে না পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ও মুঠোফোনে খবর নিয়েছেন তিনি। আগামী সপ্তাহ থেকে ছবিটি আমেরিকাতেও প্রদর্শিত হবে বলেও জানান তিনি।
সাবা বলেন, আমার কাছে প্রথম গল্প শুনেই মনে হয়েছিল এটি পুরোপুরি অ্যাকশন ঘরানার ছবি হবে। আমার কাছে মনে হয় লোকেশন, নাচ, গান, গল্প, কালার, সাউন্ড থেকে শুরু করে সব কিছুই দারুন হয়েছে। এ কারণেই হয়তো দর্শকের মনে ধরেছে।
সাবার অভিনয় নিয়ে পরিচালক সাঈফ চন্দন বলেন, এই চলচ্চিত্রে সোহানা সাবা শুরু থেকেই খুব ভালো করেছেন। তিনি খুব পরিশ্রমী। পুরান ঢাকায় প্রচন্ড গরমেও যখন শুটিং করি তখন তার মধ্যে কোনো ক্লান্তি দেখিনি। ছবিটির ফাইট, গানসহ তার ডায়লগই দর্শক বেশি লুফে নিয়েছে। পাশাপাশি নিরবের ডায়লগ হল থেকে বের হওয়ার সময় দর্শকদের মুখে মুখে শুনতেও বেশ ভালো লেগেছে। আশা করি দ্বিতীয় সপ্তাহেও আব্বাস আরও ভালো যাবে।
উল্লেখ্য, গত ৫ জুলাই সারাদেশে ৩৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আব্বাস। সোহানা সাবা ও নিরব ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন অ্যালেকজান্ডার বো, ডন, সমাপ্তি মাসুক, সূচনা আজাদ, তাসনিয়া, নুসরাত পাপিয়া প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করেছে ঢাকা ফিল্মস অ্যান্ড এন্টারটেইনমেন্ট।