SHARE

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তার বেশকিছু ডায়লগ সবার মুখে মুখে ফেরে। তার মধ্যে ‘আহো ভাতিজা আহো’ অন্যতম। টিকটকে এই ডায়লগ দিয়ে অনেককে ভিডিও প্রকাশ করতে দেখা যায়। এবার আফ্রিকার এক যুবক ডিপজলের এই ডায়লগ নিয়ে হাজির হলেন।

তার নাম বোরজা ইয়াঙ্কি। তাকে নামে না চিনলেও চেহারায় চেনেনে না এমন নেটিজেন এখন বাংলাদেশে খুবই কম। কারণ তার মুখে অদ্ভুত উচ্চারণের বাংলা আর একঝাঁক সাদা দাঁতের হাসি এরই মধ্যে বাংলাদেশে তুমুল জনপ্রিয়।

এছাড়াও বোরজা ইয়াঙ্কি ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ গান গেয়েও বাংলাদেশিদের নজর কেড়েছেন। পাশাপাশি আমরা করোনার চাইতেও শক্তিশালী- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সংবাদ সম্মেলনে এমন কথা বলেছিলেন। এই সংলাপকেও ইয়াঙ্কি নিজের মতো করে বলে ভিডিও ছেরেছেন। মাত্র ২৪ ঘণ্টা না হতেই সেটা দেখেছেন ২৭ লাখ মানুষ। তার প্রায় প্রতিটি ভিডিওই মিলিয়ন মিলিয়ন ভিউ।

প্রসঙ্গত, আফ্রিকান হলেও বোরজা ইয়াঙ্কি থাকেন কানাডায়। টরেন্টোর কিংসওয়ে পড়াশোনা করেছেন। কেলভিন হাইস্কুলে থেকে ডিপ্লোমা সম্পন্ন করেছেন। সেখানে এই তরুণ প্রবাসী বাংলাদেশির কাছে আসতেন। সেই প্রবাসী বাংলাদেশির মুখে বোরজা ইয়াঙ্কি বাংলা শুনে বলার চেষ্টা করতেন। সাম্প্রতিক সময়ের ভাইরাল সংলাপগুলোই ইয়াঙ্কি বলে সেটার ভিডিও করে ফেসবুকে ছাড়েন বাংলাদেশিদের কাছে জনপ্রিয়তা পেয়ে যান।