Home বইমেলা প্রতিদিন জ্ঞানের মেলা বইমেলা শুরু

জ্ঞানের মেলা বইমেলা শুরু

SHARE

বছর ঘুরে আবারও এসেছে প্রাণের মেলা, জ্ঞানের মেলা একুশে বইমেলা। আশা করা যায়, প্রতি বছরের মতো এবারও বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যাণের বিশাল প্রান্তর জুড়ে জ্ঞানের মেলা উৎসব মুখর হয়ে উঠবে। ফেব্রুয়ারির গোটা মাস জুড়ে বইমেলাকে ঘিরে প্রাণবন্ত হয়ে উঠবে সাহিত্য প্রেমীদের মিলন মেলাও।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের একুশে বইমেলা নতুন মাত্রা পেয়েছে। আশা করা যায় এবারের বইমেলা অন্যান্যবারের চেয়ে আরও বর্নাঢ্য, আরও অর্থবহ এবং আকর্ষনীয় হয়ে উঠবে।
একুশে বইমেলা উপলক্ষে ইতিমধ্যে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রাপ্ত গুণী কবি লেখকদের নাম ঘোষনা করা হয়েছে। বইমেলার লেখককুঞ্জকে গতবারের মতো এবারও নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। প্রতিদিন সেরা বইয়ের লেখকবৃন্দ লেখককুঞ্জে উপস্থিত থাকবেন এবং তারা পাঠকের সাথে মত বিনিময় করবেন বলে জানিয়েছে একাডেমি কতৃপক্ষ। বরাবরের মতো মেলার বাংলা একাডেমি প্রাঙ্গনে মূলমঞ্চে বিকেলে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুকে ঘিরে বিষয় ভিত্তিক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
একুশে বইমেলাকে ঘিরে ইতিমধ্যে শুধু ঢাকা নয় সারাদেশে কবি, লেখক ও প্রকাশকদের মধ্যে ব্যাপক ব্যস্ততা দেখা দিয়েছে। প্রকাশনা প্রতিষ্ঠান গুলো নতুন বই প্রকাশের জন্য দিনরাত পরিশ্রম করছেন। মেলার প্রথম দিনেই উল্লেখযোগ্য সংখ্যক নতুন বই এসেছে। আশা করা যাচ্ছে এবারের একুশে বইমেলা অন্যান্য বছরের তুলনায় আরও বেশী উজ্জ্বল ও বর্নাঢ্য হয়ে উঠবে।