Home আরোও বিভাগ জিপি মিউজিক শুধুই গান আর গান

জিপি মিউজিক শুধুই গান আর গান

SHARE

গান ভালোবাসে না এমন মানুষ বোধকরি বিরল। আর সেই গান যদি হয় বাংলা গান। তাহলে তো কোনো কথাই নাই। বাংলা গানে অনেক মধু… কিন্তু নতুন নতুন বাংলা গান বিদেশী মিউজিক অ্যাপ গুলোতে পাওয়া মুশকিল ছিল। সেই মুশকিল আসান করে সঙ্গীত প্রিয় শ্রোতাদের জন্য গ্রামীণফোন এনেছে নতুন একটি মিউজিক অ্যাপ। জিপি মিউজিক। যেখানে সদ্য মুক্তিপ্রাপ্ত সব বাংলা গান শোনা যাবে। বাংলাদেশে এ ধরনের মিউজিক অ্যাপ এই প্রথম। এর আগে নতুন গান শুনতে হলে পাইরেটেড গান ডাউনলোড করতে হতো। কিন্তু এখন সেটা সহজ হয়েছে। শ্রোতাদের পছন্দ অনুযায়ী নিত্যনতুন সব বাংলা গানের কালেকশন রয়েছে এই মিউজিক অ্যাপে। বিভিন্ন ক্যাটাগরি থেকে পছন্দমতো গান শোনার সুবিধাও রয়েছে। যেমন সিনেমার গান, চাইলে রবীন্দ্রসঙ্গীত, আধনিক, লোকসঙ্গীত সবধরনের গানই শোনা যাবে এই অ্যাপের সাহায্যে। শুধু তা-ই নয়, মুডের ওপর নির্ভর করেও গান পাওয়া যাবে। বৃষ্টি, ভালোবাসা, মন খারাপ- এমন নানা মুডে বিভিন্ন রকম গান রয়েছে অ্যাপের প্লে-লিস্টে। দেশের নামকরা সব শিল্পীর নতুন নতুন গান মুক্তি দেয়া ছাড়াও প্রতি সপ্তাহে এখান থেকে শ্রোতারা শুনতে পাবেন সম্পূর্ণ নতুন একজন শিল্পীর গান। বাংলা নববর্ষে জিপি মিউজিকের নতুন আয়োজন ছিল ‘বৈশাখী বিটস’। এই আয়োজনে ছিল বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পীদের সাতটি নতুন অ্যালবাম আর ১১টি একক সঙ্গীত। দেশের সঙ্গীত জগতের প্রায় সব শিল্পীর গানই স্থান পেয়েছে জিপি মিউজিকের এই নান্দনিক আয়োজনে। প্রীতমের সুরে কুদ্দুস বয়াতির ‘কুদ্দুস ইজ ব্যাক’ খ্যাত জনপ্রিয় ‘আসো মামা হে’ ছাড়াও ছিল ইমরান ও মিলনের বৈশাখী রঙ, পপশিল্পী ফুয়াদের সুরে গাওয়া মিলার ‘যাইবা যদি যাও’। এ ছাড়াও রেদওয়ান রনি পরিচালিত ‘আইসক্রীম’ ছবির গানও স্থান পেয়েছিল এখানে। আরও ছিল অর্ণব, তাহসান, মমতাজ, চিরকুট, মিলা সহ অন্যান্য জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের গান। তা ছাড়া ব্যান্ড আর্টসেল প্রায় দশ বছর পর নিয়ে এসেছে তাদের নতুন গান জিপি মিউজিকের মাধ্যমে। নাম ‘স্পর্শের অনুভূতি’। সামনে মুক্তি পাবে তাদের নতুন অ্যালবাম ‘অদ্বিতীয়া’। পাঁচ বছর পরে কনা নিয়ে এসেছেন তার নতুন গান ‘ভেতরে বাহিরে’। প্রায় ত্রিশ বছর পর দেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় ব্যান্ড মাইলস আবার ইংরেজি গান শ্রোতাদের উপহার দিয়েছে। জিপি মিউজিক থেকে সিঙ্গেল আকারে প্রকাশিত হয়েছে ব্যান্ডটির নুতন ইংরেজি গান ‘সেভ দ্য বেল্ট অব মি’। গানটির গীতিকার, সুরকার মাইলসের ভোকাল ও গিটারিষ্ট শাফিন আহমেদ। এ রকম হাজারো গানের সম্ভারে ভরপুর জিপি মিউজিক।

এ সম্পর্কে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন্স নেহাল আহমেদ বলেন, গ্রামীণফোন তার গ্রাহকদের প্রাত্যহিক জীবনে যোগাযোগ প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা পৌঁছে দিতে চায়। আমাদের বিদ্যমান এবং ভবিষ্যৎ ডিজিটাল সেবাগুলোর লক্ষ্য হচ্ছে সম্মানিত গ্রাহকদের জীবনে স্বাচ্ছন্দ্য নিয়ে আসা। জিপি মিউজিকের নতুন অফার এরই আরেকটি উদাহরণ। যার লক্ষ্য হচ্ছে গ্রাহকদের কাছে বাংলাদেশের সেরা সঙ্গীত পৌঁছে দেয়া।

এই অ্যাপের আরেকটি সুবিধা হচ্ছে, পছন্দের গানটি নামিয়ে রাখলে অফলাইনেই শোনা যায়, তাই সব সময় ইন্টারনেট চালু রাখার দরকার নেই। অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এটি পাওয়া যাবে প্লেস্টোরেই। এছাড়া জিপি মিউজিকের রয়েছে ওয়েব প্লেয়ারও। নতুন যারা জিপি মিউজিক ব্যবহার করতে যাচ্ছেন, তারা পাবেন একমাসের সাবস্ক্রিপশন ফ্রি। আইওএস এবং অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত সব ডিভাইসে ব্যবহার করা যাচ্ছে জিপি মিউজিক অ্যাপ। অ্যাপ স্টোর ও গুগল প্লে ষ্টোরে পাওয়া যাচ্ছে এই ডিজিটাল মিউজিক প্ল্যাটফর্ম। এছাড়া জিপি মিউজিক শোনার জন্য ভিজিট করতে হবে www.gpmusic.co -এ।