SHARE

প্রকৃতি ও পরিবেশ রক্ষায় অবদানের জন্য প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবুকে সম্মাননা দিয়েছে জাপানের প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের সংগঠন বিসিসিআইজে। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে শিল্পে বিনিয়োগের পাশাপাশি নিজ নিজ অবস্থান থেকে প্রকৃতি রক্ষায় কাজ করে যাওয়ার কথা জানিয়েছেন বিসিসিআইজের ব্যবসায়ীরা।

গত ১০ এপ্রিল জাপানের টোকিওর তাকিনোহগাওয়া খাইকান সম্মেলন কেন্দ্রে জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বিসিসিআইজের নির্বাচিত কমিটির প্রথম সম্মেলনে মুকিত মজুমদার বাবুকে সম্মননা জানায় বিসিসিআইজে। সম্মাননা জানানোর আগে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের কর্মকাণ্ড নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এই প্রামাণ্য চিত্রে তুলে ধরা হয় বিলুপ্ত, বিপন্ন আর হুমকির মধ্যে থাকা প্রকৃতির উপাদানগুলো সম্পর্কে সচেতনতা বাড়াতে কিভাবে কাজ করছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাপান বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডস্ট্রির সভাপতি বাদল চাকলাদার বলেন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের কর্মকাণ্ড আমাদের আশাাবাদী করে তুলছে। কেননা বাংলাদেশে সবাই অর্থনৈতিক উন্নতি নিয়ে যতটা ভাবছে তার চেয়ে কম ভাবছে পরিবেশ নিয়ে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু বলেন, আমরা যারা বাঙালি, বাংলাদেশে থাকি বা বিভিন্ন দেশে আছি, যার যার অবস্থান থেকে নিজের ক্ষমতার সঙ্গে মমতা মিশিয়ে যেনো দেশের জন্য কিছু করি। কারণ আমরা যদি না করি, আজ দেশটা যে অবস্থানে আছে সেখান থেকে বেরিয়ে আসতে পারবে না।

এরপর ১২ এপ্রিল জাপান প্রবাসী বাংলাদেশিরা পরিবেশ ও প্রকৃতি সংরক্ষণে তৃণমূল পর্যায়ে সচেতনতা সৃষ্টিতে বিশেষ অবদানের জন্য প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবুকে সংবর্ধনা দেন।