SHARE
Oggatonama

৮ জুলাই প্রদান করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬’। এবার শীর্ষস্থানীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ৪টি চলচ্চিত্র ৯টি শাখায় পুরস্কার জিতে নিয়েছে। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’। শ্রেষ্ঠ প্রযোজক হিসেবে পুরস্কার পেয়েছেন ফরিদুর রেজা সাগর। ‘শঙ্খচিল’-এ প্রধান চরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন কুসুম সিকদার।
‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রে অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তানিয়া আহমেদ। অজ্ঞাতনামা’য় খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন শহীদুজ্জামান সেলিম। ‘শঙ্খচিল’-এ অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পীর পুরস্কার পেয়েছে আনম রহমান খান (সাঁঝবাতি), ‘দর্পন বিসর্জন’-এ শ্রেষ্ঠ গায়কের পুরস্কার পেয়েছেন ওয়াকিল আহমেদ, শ্রেষ্ঠ গায়িকা মেহের আফরোজ শাওন (কৃষ্ণপক্ষ), অজ্ঞাতনামা চলচ্চিত্রে শ্রেষ্ঠ কাহিনীকারের পুরস্কার পেয়েছেন তৌকীর আহমেদ। ‘শঙ্খচিল’-এ শ্রেষ্ঠ শিল্প নির্দেশকের পুরস্কার পেয়েছেন উত্তম গুহ। জুরি বোর্ডের মনোনয়নের পর গত ৫ এপ্রিল তথ্য মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬-এর নাম চূড়ান্ত করে।
২০০৩ সাল থেকে চলচ্চিত্র প্রযোজনার জন্য ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড এ পর্যন্ত বিভিন্ন শাখায় মোট ১৭১টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে। শ্রেষ্ঠ চলচ্চিত্র শাখায় ৭ বার পুরস্কার পেয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লি.। প্রযোজক হিসেবে শ্রেষ্ঠ চলচ্চিত্রের জন্য ৭ বার পুুরস্কৃত হয়েছেন ফরিদুর রেজা সাগর।