Home আরোও বিভাগ টিভি গাইড চ্যানেল আই

চ্যানেল আই

SHARE
SHonkha-Chill

ছয় সিনেমার প্রিমিয়ার

ঈদে চ্যানেল আইতে হলিউডের ছবিসহ মোট ছয়টি সিনেমার ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে। ঈদের দিন দুপুর ২.৩০ মিনিটে ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে ‘মহুয়া সুন্দরী’ ছবিটির। রওশন আরা রুখসানা সরকারের পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন পরিমনি, সুমিত সাহা, সাদেক বাচ্চু, সুচরিতা, মামুনুর রশীদ, জয়রাজাসহ অনেকে। প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর উপন্যাস অবলম্বনে মেহের আফরোজ শাওন নির্মাণ করেছেন ‘কৃষ্ণপক্ষ’। এতে অভিনয় করেছেন মাহিয়া মাহি, রিয়াজ, ফেরদৌস, তানিয়া আহমেদ, আরফান আহমেদ, তারিক স্বপন, পাভেল আজাদ, ফারুক আহমেদ, কায়েস চৌধুরী, পূজা, স্বাধীন খসরু, মিন্টু সরদারসহ অনেকে। এটি প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন সকাল ১০.১৫ মিনিটে। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার সিনেমা ‘শঙ্খচিল’। গৌতম ঘোষ পরিচালিত ছবিটি প্রচার হবে ঈদের তৃতীয় দিন সকাল ১০.১৫ মিনিটে। এতে অভিনয় করেছেন প্রসেনজিৎ, কুসুম সিকদার, আনুম রহমান খান, মামুনুর রশীদ, প্রবীর মিত্র, রোজী সিদ্দিকী, মাকিল আহমেদ, উষসী চক্রবর্তী, রিয়াজ মাহমুদ জুয়েল, দীপঙ্কর দে, অরিন্দম শীল, শাহেদ আলী সুজনসহ আরো অনেকে। ঈদের চতুর্থ দিন সকাল ১০.১৫ মিনিটে প্রিমিয়ার হবে হলিউডের সিনেমা ‘ডাই হার্ড’। ছবিটি পরিচালনা করেছেন জন ম্যাকটেইরনান। আশিকুর রহমান আশিক পরিচালিত ছবি ‘মুসাফির’। এটি ঈদের ৫ম দিন সকাল ১০.১৫ মিনিটে প্রচার হবে। এতে অভিনয় করেছেন আরেফিন শুভ, মারজান, জেনিফা, মিশা সওদাগর, প্রসূন আজাদ, শিমুল খান, আফজাল শরীফ, টাইগার রবিসহ অনেকে। ‘পৌষ মাসের পিরিতি’ ছবিটি পরিচালনা করেছেন নার্গিস আকতার। ঈদের ৬ষ্ঠ দিন সকাল ১০.১৫ মিনিটে প্রচার হবে ছবিটি। অভিনয় করেছেন পপি, টনি ডায়েস, আহমেদ রুবেল, প্রিয়াংকা, তরু মোস্তফাসহ অনেকে।

কৃষকের ঈদ আনন্দ মানিকগঞ্জে

ঈদে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান শাইখ সিরাজের পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় ‘কৃষকের ঈদ আনন্দ’ এবার ধারণ করা হয়েছে মানিকগঞ্জ জেলার জয়মন্টপে। এই জেলা বেছে নেয়ার পেছনের কারণ হিসেবে জানা যায় ঢাকার সবচেয়ে নিকটবর্তী এই জেলা কৃষিক্ষেত্রে যেমন দারুণ সম্ভাবনাময়, সাংস্কৃতিক ক্ষেত্রেও এ জেলার রয়েছে গৌরবময় ইতিহাস। এ উপমহাদেশের প্রথম চলচ্চিত্রকার, বাংলা চলচ্চিত্রের জনক হিরালাল সেন-এর জন্ম এই মানিকগঞ্জে। এই মাটিতে জন্ম নিয়েছেন ভাষা শহীদ রফিক, বাংলা চলচ্চিত্রের কলজয়ী অভিনেতা খান আতাউর রহমান, কথাসাহিত্যিক মুনির চৌধুরী। বাংলা krishoker-eid-anandaচলচ্চিত্রের গোড়ার দিকে ৫০, ৬০, ৭০, ৮০’র দশকে কৃষিজীবী, নদীমাতৃক বাংলাদেশের চেহারা ক্যামেরায় তুলে আনার ক্ষেত্রে এই জেলাটিই ছিল অনন্য। এখানে চিত্রধারণ করা হয়েছে অসংখ্য বাংলা চলচ্চিত্রের। সবগুলো বিষয়কেই এবার কৃষকের ঈদ আনন্দে তুলে ধরার জন্যই এখানে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানা যায়। এবারো কৃষকের ঈদ আনন্দে রয়েছে নতুন অনেক খেলা ও গল্পের আয়োজন। রয়েছে মানিকগঞ্জের কৃতী সন্তান দেশের তুমুল জনপ্রিয় শিল্পী মমতাজ বেগমের গানও। কৃষকের ঈদ আনন্দ চ্যানেল আইতে প্রচার হবে ঈদুল আজহার পরদিন বিকেল সাড়ে ৪টায়।

জামাই অভিযান

jamai-obijaanফেরারী ফরহাদের রচনা ও রবিন খানের পরিচালনায় টেলিফিল্ম ‘জামাই অভিযান’। এটি ঈদের ষষ্ঠ দিন দুপুর ৪.৩০ মিনিটে প্রচার হবে। অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি, আ খ ম হাসান, প্রাণ রায়, সিদ্দিক, রাশেদ মামুন অপু, সুপাই হিরোইন শম্পা, সুপার হিরো সাগর, আলামিন, ভিট মডেল জ্যানেট ও ফারুক আহমেদ প্রমুখ। গল্পে দেখা যাবে শহরে বেড়ে ওঠা শিক্ষিতা তরুণী বালী। বালী মনে করে শহরের জীবন, সামাজিকতা, মানুষের মন-মানসিকতা, লাইফস্টাইল- সবকিছু মেকি এবং যান্ত্রিক। জ্ঞান ও আধুনিকতার পাশাপাশি অপরাধ প্রবণতা যেমনি বেড়েছে তেমনি বিশ্বাসের জায়গাটাও সরে গেছে। তাই বালী গ্রামের সহজ সরল পছন্দনীয় কাউকে বিবাহ করবে বলে তার বড়বোন লীলার বাড়িতে আসে।এগুতে থাকে নাটকের গল্প।

প্রচার হবে ১৩টি নাটক

ঈদে চ্যানেল আইতে ১৩টি নাটক প্রচার হবে। ঈদের আগের দিন রাত ৭.৫০ মিনিটে প্রচার হবে রেজানুর রহমানের রচনা ও পরিচালনায় ‘পাগলা ঘণ্টা’। এতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, নাদিয়া আহমেদ, শাহাদাৎ হোসেনসহ অনেকে।

ঈদের দিন: প্রখ্যাত সাহিত্যিক হুমায়ূন আহমেদ- এর গল্প অবলম্বনে নাটক ‘অংক শ্লোক’ প্রচার হবে রাত ৭.৫০ মিনিটে। এটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। রাত ৯.৩৫ মিনিটে প্রচার হবে কাজী শাহিদুল ইসলামের রচনা ও সালাহউদ্দিন লাভলুর পরিচালনায় নাটক ‘কুস্তি’। এতে অভিনয় করেছেন মীর সাব্বির, শর্মী মালা, আ খ ম হাসান।

ঈদের ২য় দিন: সন্ধ্যা ৭.৫০ মিনিটে বিশিষ্ট কথাসাহিত্যিক রাবেয়া খাতুন- এর গল্প অবলম্বনে আবুল হায়াতের পরিচালনায় নাটক ‘নাটকীয় বাস্তব’ প্রচার হবে। এতে অভিনয় করেছেন তিশা, সাজ্জাদ, নাদিয়া নদীসহ আরো অনেকে। ফেরদৌস হাসানের রচনা ও পরিচালনায় নাটক ‘বসন্ত বাতাসে’ প্রচার হবে রাত ৯.৩৫ মিনিটে। অভিনয়ে আবুল হায়াত ঈশানা, সাজ্জাদসহ অনেকে।

ঈদের ৩য় দিন: সন্ধ্যা ৭.৫০ মিনিটে প্রচার হবে আশফাক নিপুণের রচনা ও পরিচালনায় নাটক ‘হাঁচি’। অভিনয় করেছেন আবুল হায়াত, মারজুক রাসেল, নাদিয়া, আরজে অপু, নীলা। রাত ৯.৩৫ মিনিটে প্রচার হবে ফারিয়া হোসেনের রচনা ও আরিফ খানের পরিচালনায় নাটক ‘তার দুটি চোখ’। এতে অভিনয় করেছেন সাদিয়া ইসলাম মৌ, মাহফুজ আহমেদ, আবুল হায়াতসহ অনেকে।

ঈদের ৪র্থ দিন: ইশতিয়াক আহমেদ রুমেল পরিচালিত নাটক ‘ঈদ এক্সপ্রেস’ প্রচার হবে রাত ৭.৫০ মিনিটে। এতে অভিনয় করেছেন আবুল হায়াত, ডলি জহুর, সালাহউদ্দিন লাভলু, প্রভা, আরফান আহমেদ ও উর্মিলা শ্রাবনৱীকর। রাত ৯.৩৫ মিনিটে প্রচার হবে বিপাশা হায়াতের রচনা ও তৌকির আহমেদ- এর পরিচালনায় নাটক ‘অন্য কোন খানে’। অভিনয়ে তারিন, তৌকির আহমেদ, মৌটুসী প্রমুখ।

ঈদের ৫ম দিন: আনিসুল হকের রচনা ও তাহের শিপনের পরিচালনায় নাটক ‘আলপিন’ প্রচার হবে সন্ধ্যা ৭.৫০ মিনিটে। অভিনয় করেছেন শহিদুজ্জামান সেলিম, তাহসিন, আলভী। রাত ৯.৩৫ মিনিটে পচার হবে জাকারিয়া সৌখিনের রচনা ও পরিচালনায় নাটক ‘বাক বাকুম পায়রা’। এতে অভিনয় করেছেন ইরেশ যাকের, পূর্ণিমা, ফারুক আহমেদসহ অনেকে।

bakti-goto-baeparঈদের ৬ষ্ঠ দিন: ‘ব্যক্তিগত ব্যাপার’ রচনা মেজবাউদ্দিন সুমন ও পরিচালনা করেছেন নাদের চৌধুরী। অভিনয়ে মামুনুর রশিদ, লীনা ফেরদৌসি, নাকিব হৃদয়,  ফারজানা রিক্তা, ঝুনা চৌধুরী, নির্বাচিত হক একা প্রমুখ। প্রচার হবে রাত ৭.৫০ মিনিটে। নাটক ‘একজন যাদুকর’ রচনা ইসরাফিল বাবু ও পরিচালনায় কৌশিক শংকর দাস। অভিনয়ে চঞ্চল চৌধুরী, সারিকা, সাইদ বাবু প্রমুখ। প্রচার হবে রাত ৯.৩৫ মিনিটে।

ছয় দিনে ১০ টেলিফিল্ম

ঈদুল আজহার অনুষ্ঠানমালায় চ্যানেল আই প্রচার করবে জনপ্রিয় নির্মাতাদের ১০টি টেলিফিল্ম। এগুলো প্রচার হবে ঈদের দিন থেকে ঈদের ষষ্ঠদিন পর্যন্ত। ঈদের দিন: ‘মেঘের আড়ালে’ টেলিফিল্মটির রচনা ও পরিচালনা করেছেন জেড এইচ মিন্টু। অভিনয়ে মৌসুমী, রিয়াজ, বাঁধান প্রমুখ। প্রচার হবে বেলা ১১.৩০ মিনিটে।

ঈদের দ্বিতীয় দিন: বিকেল ২.৩০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘শাকিলের ডানা দোয়েলের শিষ’। রচনা প্রসূন রহমান ও পরিচালনায় মাহফুজ আহমেদ। অভিনয়ে সাবিলা নুর, মাহফুজ আহমেদ, মিলা হোসেন প্রমুখ।

ঈদের তৃতীয় দিন: ‘কখনো কখনো’। রচনা ও পরিচালনায় মোস্তফা কামাল রাজ। অভিনয়ে জাহিদ হাসান, তিশা, আরফান নিশো প্রমুখ। প্রচার হবে তৃতীয় দিন বিকেল ২.৩০ মিনিটে। ‘সংযোগ দেয়া সম্ভব হচ্ছে না’ টেলিফিল্মটি বৃন্দাবন দাসের রচনায় এটি পরিচালনা করেছেন সাইদুর রহমান রাসেল। প্রচার হবে বিকেল ৪.৩০ মিনিটে।

ঈদের চতুর্থ দিন: ‘জিনিয়াস’। রচনা ও পরিচালনা করেছেন আরিফ রহমান। অভিনয়ে মোশাররফ করিম, চন্দ্র মনি, ফারুক আহমেদ, সোহেল খান, মারজুক রাসেল, সুমন পাটোয়ারী প্রমুখ। প্রচার বিকেল ২.৩০ মিনিটে। ‘লেগে থেকো রোমিও’। রচনা হামেদ হাসান ও পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। অভিনয়ে মিশু সাব্বির, শবনম ফারিয়া, ফারুক আহমেদ, মিলন ভট্টাচার্য প্রমুখ। প্রচার হবে বিকেল ৪.৩০ মিনিটে।

ঈদের পঞ্চম দিন: ‘ডেসটিনেশন-২’। রচনা ও পরিচালনায় ফারদিন এহসান স্বাধীন। অভিনয়ে মৌসুমী, ওমর সানি, সুব্রত, রবিউল ইসলাম রবি, লুবাবা দিয়া প্রমুখ। প্রচার বিকেল ২.৩০ মিনিটে। ‘চাঁদের শহর’ টেলিফিল্মটি রচনা ও পরিচালনা করেছেন রাজিব হাসান। অভিনয়ে মিথিলা, নীরব, শতাব্দী ওয়াদুদ, শিবলু প্রমুখ। প্রচার হবে বিকেল ৪:৩০ মিনিটে।

ঈদের ষষ্ঠ দিন: ‘জলবউ’। টেলিফিল্মটি রচনা ও পরিচালনা করেছেন মাহমুদ দিদার। অভিনয়ে আজাদ, নীলা, শতাব্দী ওয়াদুদ, কুমকুম হাসান, সানজিদ খান প্রিন্স প্রমুখ। প্রচার বিকেল ২:৩০ মিনিটে। ‘জামাই অভিযান’ টেলিফিল্মটি ফেরারী ফরহাদের রচনায় এটি পরিচালনা করেছেন রবিন খান। অভিনয়ে তমা মির্জা, রওনক হাসান, আগুন, সিদ্দিক, ফারুক হাসান, কুদ্দুস বয়াতী, শম্পা, সাগর, রাশেদ মামুন অপু, আল-আমিন, পুতুল প্রমুখ। প্রচার হবে বিকেল ৪.৩০ মিনিটে।

রাবেয়া খাতুনের নাটকীয় বাস্তব

rabeya-khatun-natookজাহিদ একজন স্থপতি। ভালো মানুষ এবং নামকরা পেশাজীবী। কিন্তু দোষ একটাই- কনে পছন্দ হয় না। পঞ্চাশের অধিক মেয়ে দেখা হয়ে গেছে তার। বাবা ও ত্যাক্ত-বিরক্ত। এমতাবস্থায় সদ্য অপছন্দ করা মেয়েটি যখন এসে তাকে অভিযুক্ত করে গেল- সে একজন ব্যর্থ প্রেমিক এবং ব্যর্থ প্রেমিক হচ্ছে আমাদের আবর্জনা, তখন তার আঁতে ঘা লাগে- এবং তখুনি সিদ্ধান্ত নেয় ওই মেয়েটিকেই সে বিয়ে করবে। আর সেদিনই বিদেশ থেকে উড়ে এসে সামনে হাজির তার ছাত্রজীবনে হার্টবিট বাড়িয়ে দেয়া মেয়ে নদী! এবার সে কী করবে? এগুতে থাকে গল্প। এমনি গল্পের নাটক ‘নাটকীয় বাস্তব’। বিশিষ্ট কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে এটি নাট্যরূপ ও পরিচালনা করেছেন আবুল হায়াত। অভিনয় করেছেন তিশা, সাজ্জাদ, নাদীয়া খানম, লিনা ফেরদৌসী, আবুল হায়াত প্রমুখ। প্রচার ঈদের দিন রাত ৭.৫০ মিনিটে।