Home আরোও বিভাগ টিভি গাইড চলচ্চিত্রেই স্থায়ীভাবে আসন করতে চাই

চলচ্চিত্রেই স্থায়ীভাবে আসন করতে চাই

SHARE

অভিনেত্রী অহনা ধারাবাহিক ও খণ্ড নাটকে অভিনয় করে ইতোমধ্যেই ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। বর্তমানে তিনি একাধিক নাটকের কাজ করছেন। অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: কী করছেন?

অহনা: কয়েকদিন ধরে শুটিংয়ের বাইরে আছি। পারিবারিক ও ব্যক্তিগত কাজে ব্যসত্ম রয়েছি। কয়েকদিনের মধ্যে আবারো অভিনয়ে ফিরব।

অভিনয় না করলেও খিলগাঁও গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আমন্ত্রণে পরিষ্কার-পরিচ্ছন্নতার কার্যক্রমে অংশ নিয়েছিলাম। শহরের সব মানুষকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার বিষয়ে উদ্বুদ্ধ করতে এই আয়োজন করা হয়। এতে অংশ নিতে পেরে খুব ভালো লেগেছে। শুধু ঢাকাকে নয়; আমি পুরো দেশকে পরিষ্কার-পরিচ্ছন্ন দেখতে চাই।

আনন্দ আলো: এখন কোন কোন ধারাবাহিকের শুটিং করছেন?

অহনা: বর্তমানে আমি ধারাবাহিক নাটকের অভিনয় নিয়ে ব্যসত্ম আছি। একসঙ্গে অনেক ধারাবাহিকে কাজ করার ফলে খণ্ড নাটকে খুব একটা সময় দিতে পারছি না। তবে মাঝে মধ্যে বিশেষ দিবসের খণ্ড নাটক এবং টেলিছবিতে অভিনয় করছি। প্রায় এক ডজন ধারাবাহিকে অভিনয় করছি। এগুলোর মধ্যে রয়েছে- ‘ইয়েস ম্যাডাম নো স্যার’, ‘তীরন্দাজ’, ‘শানিত্ম অধিদপ্তর’, ‘আয়না ঘর’, ‘নোয়াশাল’, ‘সহযাত্রী’, ‘এরিয়া ডটকম’সহ আরো কিছু নাটকে অভিনয় করছি।

আনন্দ আলো: চলচ্চিত্রের কী খবর?

অহনা: এরই মধ্যে আমার ক্যারিয়ারের তৃতীয় ছবির শুটিং শেষ করেছি। ‘চোখের দেখা’ শিরোনামের এ ছবিতে আমি শাকিব খানের বিপরীতে অভিনয় করেছি। এর আগেও আমি দু’টি ছবিতে অভিনয় করেছি। একটি রকিবুল আলমের ‘চাকরের প্রেম’ ও অন্যটি এফআই মানিকের ‘দুই পৃথিবী’। ছোটপর্দার মতো আমি চলচ্চিত্রেও স্থায়ীভাবে আসন করে নিতে চাই।

চার বছরে দুই টিভি চ্যানেল

Mahammudতৃতীয় বছর পূর্ণ করে চতুর্থ বর্ষে পা রেখেছে স্যাটেলাইট টিভি চ্যানেল এসএ টিভি ও এশিয়ান টিভি। গত ১৮ জানুয়ারি এশিয়ান টিভি ও ১৯ জানুয়ারি এসএ টিভি চতুর্থ বর্ষে পদার্পণ করে। দু’টি চ্যানেলই জন্মদিনের ভিন্ন আয়োজন নিয়ে দর্শকদের সামনে হাজির হয়। গেল তিন বছরে নিজেদের ভিন্নধর্মী অনুষ্ঠানের মধ্য দিয়ে দর্শক হৃদয় জয় করতে সক্ষম হয় এসএ টিভি। তা্‌ই তো তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে সারাদেশে তথা বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশি দর্শকদের উপভোগের জন্য এসএ টিভি ৫ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে। ১৮ জানুয়ারি রাত ১২টা ১ মিনিটে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় এসএ টিভির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর উদযাপন অনুষ্ঠান।

অন্যদিকে স্যাটেলাইট টিভি চ্যানেল এশিয়ান টিভির তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে জাতীয় সংসদের এল.ডি. হল সংলগ্ন মাঠে ১৮ জানুয়ারি সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যনত্ম দিবারাত্রি এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি এবং এফবিসিসিআই প্রেসিডেন্ট আবদুল মাতলুব আহমাদ। এছাড়া উপস্থিত ছিলেন এশিয়ান টেলিভিশন ও এশিয়ান রেডিওর চেয়ারম্যান আলহাজ মো. হারুন-উর-রশীদ সিআইপি, এশিয়ান টিভির সিনিয়র ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান, এশিয়ান রেডিওর ব্যবস্থাপনা পরিচালক ও এশিয়ান টিভির বিক্রয় ও বিপণন পরিচালক মো. সাজ্জাদ হোসেন রশীদ, পরিচালক অনুষ্ঠান মো. মিনার রশীদ, এশিয়ান টিভির পরিচালক মো. জামিউল হোসেন জামির, মিসেস গুলশান আরা মিয়া, মিসেস রোকেয়া বেগম নাসিমা, মাহির আলী খান রাতুল, তাওফিক হোসেন খিজির, প্রধান উপদেষ্টা বার্তা মঞ্জুরুল ইসলাম ও এশিয়ান টিভির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে ছিলো গান, নাচ, ফ্যাশন শো, কৌতুক, জাদু পরিবেশনা, ফায়ার স্পিনিংসহ আরও আয়োজন। উল্লেখ্য, একই দিন এশিয়ান টিভির মতো এশিয়ান রেডিও তিন বছর পার করে চতুর্থ বর্ষে পদার্পণ করে।

৮০০ পর্বে অলসপুর

সম্প্রতি ৮০০ পর্বে পদার্পণ করেছে আরটিভির জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘অলসপুর’। মুহাম্মদ মামুন-অর-রশিদের রচনায় এ ধারাবাহিকটি পরিচালনা করেছেন আল হাজেন। অলসপুর একটা রাজ্য। যেখানে সব অলস লোক এসে বাসা বেঁধেছে। মাত্র দু’জন লোক এখানে পেশাজীবী। তাদের একজন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভজা। আরেকজন চা দোকানি হিরন। হিরন নিজেকে জনদরদি মনে করে। সে কখনোই একা থাকতে পারে না। আর সে কারণেই চায়ের ব্যবসা। কথায় আছে, অলস মাথা শয়তানের কারখানা। অলসপুর গ্রামের মানুষদেরও একই অবস্থা। এমন এক অদ্ভুত গল্পকে কেন্দ্র করে গড়ে উঠেছে ধারাবাহিক নাটক ‘অলসপুর’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, আরফান চৌধুরী, রিফাত চৌধুরী, মৌসুমী হামিদ, শামীম জামান, আ.খ.ম. হাসান, তুষ্টি, দিহান, চিত্রলেখা গুহ, ডলি জহুর, আলভী প্রমুখ। নাটকটি সপ্তাহের বৃহস্পতি, শুক্র, শনি ও রোববার রাত ৯.০৫ মিনিটে আরটিভিতে প্রচার  হচ্ছে।