SHARE

বছরের নতুন দিন মানেই নব উদ্যমে পথ চলার অনুপ্রেরণা। তাই এই দিনে আনন্দ ফূর্তি করার পাশাপাশি ভালো খাবারের প্রতিই সবার টান থাকে। খাবার নিয়ে কিছু আলোচিত সিনেমা আছে। নতুন বছরের প্রথম দিনে পরিবারের সবাইকে নিয়ে এই সিনেমা গুলো দেখতে পারেন। করোনার জন্য লক ডাউন না হলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে পাহাড়ে নিজেদের বাড়িতে আটকে পড়েছিল শহর থেকে আসা একটি পরিবার। লোকালয়ের সব যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল। পরিবারটিতে যে খাবার মজুদ ছিল তা ফুরিয়ে যেতে থাকে। এক প্লেট খাবার কমে আধা প্লেট হয়ে যায়। এক সময়ে পিরিচে বাড়তে হয় খাবার। এমনই শ্বাসরুদ্ধ কাহিনীর ছবি ‘নিশিযাপন’। সন্দ্বীপ রায়ের এই ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়, রাইমা সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, ঋতুপর্না সেনগুপ্ত অভিনয় করেছেন।
এছাড়া প্রতীম দাশ গুপ্ত পরিচালিত ‘মাছের ঝোল’, পাভেল পরিচালত ‘রসগোল্লা’, ছবি দুটি দেখতে পারেন।
আর হ্যা, ‘লাঞ্চবক্স’ নামে একটি ছবি দেখবেন সময় করে। ইরফান খান, নওয়াজ উদ্দীন সিদ্দিকী ও নিমরাত কাউরের দুর্দান্ত অভিনয় সমৃদ্ধ এই ছবিতে ব্যস্ত মুম্বাই শহরের ক্লান্ত চাকরীজীবিদের জন্য বাড়ি থেকে পাঠানো লাঞ্চবক্স গুলো কিভাবে সাইকেল, ট্রেন, ঠেলা গাড়িতে করে নির্দিষ্ট মানুষের কাছে উপস্থিত হয় তা তুলে ধরা হয়েছে।
খাবার নিয়ে নির্মিত আরও কয়েকটি ছবির নামÑ কুং ফু শেফ, নো রিজার্ভেশন, কুক আপ আ র্স্টম, রাটাটুলি, ওস্তাদ হোটেল, চকলেট ও দ্য হান্ড্রেট ফুট জার্নি।