Home আরোও বিভাগ টিভি গাইড এখন থেকে আমাকে নিয়মিত পাওয়া যাবে

এখন থেকে আমাকে নিয়মিত পাওয়া যাবে

SHARE

মডেলিং দিয়ে মিডিয়ায় কাজ শুরু করলেও পরে অভিনয়ে এসে দর্শকপ্রিয়তা পান আনিকা কবির শখ। নাটকের পাশাপাশি সিনেমাতেও কাজ করতে দেখা গেছে তাকে। কিন্তু হঠাৎ করেই গায়েব হয়ে গেলেন। একেবারে আলোচনার বাইরে। এক সময়ের আলোচিত এ অভিনেত্রী স¤প্রতি আবারও অভিনয়ে ফিরেছেন। মিডিয়ায় তার অনুপস্থিতি এবং প্রাসঙ্গিক কিছু বিষয় নিয়ে কথা বলেছেন তিনি-
আনন্দ আলো: নতুন একটি নাটকের শুটিং করলেন কয়েকদিন আগে। কেমন ছিল কাজটি?
শখ: শেখ সেলিমের পরিচালনায় নাটকটির নাম ‘সামচু ভাই সংগ্রামী হতে চায়’। এ নাটকে আমার সহশিল্পী জাহিদ হাসান। নাটকটির গল্প জাহিদ ভাইকে ঘিরে আবর্তিত হবে। আমিও কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছি। অনেকদিন পর এ ধরনের সুন্দর একটি নাটকে অভিনয় করে ভালো লাগছে। শুনেছি, নাটকটি আগামী ঈদে প্রচার হবে। এ ছাড়া আরও কিছু নাটকে কাজ করার পরিকল্পনা আছে।
আনন্দ আলো: প্রায় এক বছর ধরে আপনি অভিনয়ে অনিয়মিত, কেন?
শখ: মাঝে মধ্যেই কিন্তু আমি কাজ করেছি। সেগুলো নিয়ে অলোচনা হয়নি। গত ঈদেও আমার অভিনীত তিনটি নাটক প্রচার হয়েছে। তাই বলব আমি অভিনয় ছেড়ে দেইনি। আর এক বছর ধরে কাজ করছি না- এ তথ্যও সঠিক নয়।
আনন্দ আলো: কিন্তু আপনি তো সব ধরনের যোগাযোগ মাধ্যম বন্ধ করে রেখেছিলেন। স্বভাবতই অনেকে ধরে নিয়েছেন আপনি অনেকটা ‘আউট অব মিডিয়া’…
শখ: কিছুদিন আগ পর্যন্ত আমার মা হাসপাতালে ভর্তি ছিল। তার সেবা করা কিংবা তার পাশে থাকার কারণে দু’মাস আমি মিডিয়ার সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ রেখেছিলাম। আমি পরিবারের বড় মেয়ে। একটা দায়িত্ববোধের জায়গা থেকেই ওই সময়ে কারও সঙ্গে যোগাযোগ রাখিনি। শুধু পরিবার ও ঘনিষ্ঠজনদের সঙ্গে যোগাযোগ রেখেছি। আর আমার মোবাইলেও সমস্যা হচ্ছিল। তাই মোবাইল ফোনটা বন্ধ দেখাচ্ছিল। এখন থেকে আমাকে নিয়মিত মোবাইলে পাওয়া যাবে।
আনন্দ আলো: এখন থেকে কি অভিনয়ে নিয়মিত দেখা যাবে?
শখ: আগেই বলেছি, আমি কিন্তু কাজ থেকে কখনই বিরতি নেইনি। আমার বিয়ের তিন দিন পর থেকেই কিন্তু আমি কাজ শুরু করেছিলাম। তবে এবারের প্রেক্ষাপটটা ভিন্ন। মায়ের অসুস্থতার কারণে আমাকে কিছুদিন বিরত থাকতে হয়েছিল। ব্যক্তিগত সব বিষয় তো আর দর্শকদের জানানো যায় না। আমি যদি কখনও অভিনয় থেকে দূরে সরে যাই কিংবা কাজ বন্ধ করে দিই, তাহলে তা ঘোষণা দিয়েই করব। আমার ঘোষণা ছাড়া কেউ যেন কোনো ভুল তথ্য পরিবেশন না করেন, এ অনুরোধ রাখছি সবার প্রতি।