Home আরোও বিভাগ টিভি গাইড এক মাসে ১০টি নাটক!

এক মাসে ১০টি নাটক!

SHARE

নতুন নতুন ধারাবাহিক নাটকে অভিনয় এবং লেখালেখি নিয়ে ব্যসত্ম রয়েছেন অভিনেতা রওনক হাসান। সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে দশটি নাটকের শুটিং শেষ করে দেশে ফিরেছেন। সমসাময়িক ব্যসত্মতা নিয়ে কথা বলেছেন রওনক হাসান।

আনন্দ আলো: নতুন কী কাজ করছেন?

রওনক হাসান: সম্প্রতি মাতিয়া বানু শুকুর পরিচালনায় ‘আগুন আল্পনা’ নামে একটি ধারাবাহিকে কাজ করেছি। এতে আমাকে অনিল চরিত্রে দেখা যাবে। সে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাস করার পর অস্ট্রেলিয়ায় যাওয়ার চেষ্টা করে। মফস্বল থেকে আসা এক যুবকের জীবনের নানা পর্যায় নাটকে ফুটে উঠেছে। নাটকটি চ্যানেল নাইনে প্রচার শুরু হয়েছে।

আনন্দ আলো: সম্প্রতি তো অস্ট্রেলিয়া থেকে একাধিক নাটকের শুটিং শেষ করে এসেছেন?

রওনক হাসান: হ্যাঁ। অস্ট্রেলিয়ায় এক মাসে ১০টি নাটক ও টেলিছবির কাজ করেছি। ‘বাসভূমি’র আকিদুল ইসলাম ও লিটু করিম বিশেষ দিবসকে মাথায় রেখে নাটকগুলো নির্মাণ করেছেন। আসছে ঈদে অধিকাংশ নাটকই প্রচার করা হবে।

আনন্দ আলো: আপনার অভিনীত আরটিভির আলোচিত ধারাবাহিক ‘নোয়াশাল’-এর ৩০০ পর্ব শেষ হয়েছে…

রওনক হাসান: হ্যাঁ। নাটকটির ৩০০ পর্ব প্রচার হওয়ার পর অন্যরকম এক ভালো লাগা কাজ করছে। কারণ টিভি নাটকের দর্শক যেখানে দিন দিন কমছে, সেখানে দর্শকের চাহিদার কারণেই ‘নোয়াশাল’ ৩০০ পর্বে আসতে পেরেছে। এটি অবশ্যই একটা ইতিবাচক দিক।

আনন্দ আলো: ‘কয়লা’ চলচ্চিত্রেও তো কাজ করছেন…

রওনক হাসান: একটি ভিন্নধারার গল্পের ছবি ‘কয়লা’। ছবির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। বছরের মাঝামাঝি সময় থেকে এর দৃশ্যধারণের কাজ শুরু হবে। আশা করছি, ভালো একটি ছবি দর্শকদের উপহার দিতে পারব। কারণ পরিচালক সুমন আনোয়ারের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অনেক ভালো।

বীরঙ্গনা চরিত্রে তারিন

বীরঙ্গনা চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী তারিন। নাটকের নাম ‘বীরঙ্গনা’। পরিচালনায় শানত্মা রহমান। নাটকটি ২৬ মার্চ এটিএন বাংলায় প্রচার হবে। তারিন বলেন, ‘মুক্তিযুদ্ধভিত্তিক নাটকে অভিনয়ের আনন্দটা অন্যরকম। নাটকে আমাকে একজন বীরঙ্গনা হিসেবে দেখা যাবে। খুব গুরুত্বপূর্ণ একটি চরিত্র। চরিত্রটি ফুটিয়ে তুলতে আমি প্রাণপণ চেষ্টা করছি। আশা করছি নাটকটি দর্শকদের ভালো লাগবে।’ পরিচালক শানত্মা রহমান বলেন, ‘মুক্তিযুদ্ধে পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রেখেছেন। এই প্রেক্ষাপটগুলো নাটকে তুলে ধরা হয়েছে। একজন বীরঙ্গনা নারীর জীবনকাহিনী নিয়ে নাটকের গল্প এগিয়ে যাবে।

পাঁচ ধারাবাহিকে ওয়াহিদ ইকবাল মার্শাল

প্রচার চলতি পাঁচটি ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে ব্যসত্ম রয়েছেন অভিনেতা ওয়াহিদ ইকবাল মার্শাল। এছাড়াও নতুন কিছু খন্ড ও ধারাবাহিক নাটকেও অভিনয় করছেন এই অভিনেতা। তার প্রচার চলতি পাঁচটি ধারাবাহিকগুলো হচ্ছে আকরাম খানের ‘হাউজওয়াইফস’, সৈয়দ শাকিলের ‘সম্রাট’, মাতিয়া বানু শুকুর ‘আগুন আলপনা’, চন্দন চৌধুরীর ‘সব পাখি ঘরে ফেরে’ এবং ফয়সাল রাজীবের ‘জীবন থেকে নেয়া’। এছাড়াও Iqbal-Marshalঅনিমেষ আইচের নতুর একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন মার্শাল। কিছু খন্ড নাটকে অভিনয় করছেন তিনি। সম্প্রতি ফয়সাল রাজীবের ‘মাধবী জাগলো বনে’ ও রবি শিকদারের ‘পাইন্যা ভূতের প্রেম’ নাটক দুটিতে অভিনয় করেছেন। ওয়াহিদ ইকবাল মার্শাল ছোটবেলা থেকেই থিয়েটারের সঙ্গে যুক্ত রয়েছেন। একসময় দৃষ্টিপাত নাটকের সক্রিয় একজন সদস্য ছিলেন তিনি। দলের বেশকিছু প্রযোজনায় অভিনয় করেন তুখোড় এই অভিনেতা। টিভি নাটকের যাত্রা শুরু হয় ফেরদৌস হাসানের ‘শুভদৃষ্টি’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে। নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলতে গিয়ে মার্শাল বলেন, ‘আমি আসলে অভিনয় নিয়েই থাকতে চাই। এই অভিনয়ের মাধ্যমে দেশের মানুষকে ভিন্নকিছু উপহার দিতে চাই। তাই সারাজীবন অভিনয় নিয়েই থাকা আমার চাওয়া। আর চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা রয়েছে। তবে সেটা এখুনি নয়। নিজেকে আরো প্রসত্মুত করে তবেই বড়পর্দায় কাজ করতে চাই।’