Home আরোও বিভাগ টিভি গাইড আলো ফেললেন যারা

আলো ফেললেন যারা

SHARE

অপূর্ব: বর্তমান সময়ের অত্যন্ত জনপ্রিয় অভিনেতাদের একজন ‘অপূর্ব’, এই ঈদে তাঁর নাটকের সংখ্যাও বেশ। ঈদের সবচেয়ে বেশি আলোচিত টেলিফিল্ম ‘বাইশে এপ্রিল’ এ প্রশংসিত হয়েছেন। এছাড়া এক হৃদয়হীনা, দেখা হবে কি?, শিশির বিন্দু, টেস্ট রিপোর্ট- সহ বেশকিছু নাটক আলোচিত হয়েছে।
আফরান নিশো: অভিনেতাদের মধ্যে এই ঈদে সর্বোচ্চ সংখ্যক নাটক করেছেন আফরান নিশো। আফরান নিশোর নাটক নির্বাচনে যে সুনাম ছিল সেটা তিনি এই ঈদে বোধকরি ধরে রাখতে পারেননি। মানের চেয়ে সংখ্যার দিকে এতটাই মনোযোগী ছিলেন যে দর্শকদের হতাশ করেছেন। তবে এর মাঝেও বেশ কিছু নাটকে আলো ছড়িয়েছেন। ‘মিস শিউলি’তে ভিন্ন চরিত্রে এসে প্রশংসিত হবার পাশাপাশি প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা, আনোয়ার দ্য প্রোডাকশন বয়, দ্য এন্ড, দ্য টেইলর, শেষটা সুন্দর, মন বদল আলোচনায় এসেছে।
মোশাররফ করিম: টিভি নাটকের জনপ্রিয়তম এই অভিনেতা ‘আমাদের দিনরাত্রি’ নাটকে অভিনয় করে দারুন প্রশংসিত হয়েছেন। এছাড়া ভদ্রলোক, তালমিছরি না হাওয়ায় মিঠাই, লুজারস আলোচিত হয়েছে। তবে সেইরকম কাচ্চিখোর,উগান্ডা মাসুদের সিক্যুয়েলে অভিনয় করে হতাশ করেছেন। বরাবরের মত এই ঈদেও যমজ সিরিজে অভিনয় করেছেন তিনি।
তাহসান: তাঁর অভিনীত পাঁচ-ছয়টি নাটকের মধ্যে ‘আঙ্গুলে আঙ্গুল’- এ অভিনয় আলোচিত হয়েছে। এছাড়া লেডি কিলার, পায়ে পায়ে হারিয়েও ছিল আলোচনায়।
এছাড়াও মিস শিউলি, উপলব্ধি নাটকে সুঅভিনয়ের জন্য নজর কেড়েছেন ইয়াশ রোহান, ‘বাইশে এপ্রিল’ টেলিফিল্মে অভিনয় করে সমাদৃত হয়েছেন ইরেশ যাকের। ‘ভাই পারলে মাফ করেন’ নাটকে অভিনয় করে আলোচিত হয়েছেন ইরফান সাজ্জাদ। বৃশ্চিক নাটকে চমকপ্রদ অভিনয় করেছেন জোভান। অন্যদিকে রিয়াজ (সুইজারল্যান্ড), মাহফুজ আহমেদ (তোমারি প্রেমে প্রতিদিন), জন কবির (ফেরার গান), তৌসিফ মাহবুব (বুক ভরা ভালোবাসা), মীর সাব্বির (মতলব), মনোজ কুমার (বাইশে এপ্রিল), সাঈদ জামান শাওন ও (ফেরার গান) ছিলেন বেশ আলোচনায়।
অপি করিম: জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। এই ঈদে নাটক করেছেন মাত্র দুটি। এর মধ্যে ‘মিস শিউলি’ তো দর্শকদের মধ্যে সবচেয়ে বেশি সাড়া ফেলেছে, নাম ভ‚মিকায় অপি করিমের অভিনয় দর্শক খুব পছন্দ করেছে। তাঁর অভিনীত আরেকটি নাটক ‘সুইজারল্যান্ড’ ও বেশ প্রশংসিত হয়েছে। এই নাটকে তিনি রিয়াজের বিপরীতে অভিনয় করেছেন।
মেহজাবীন: গত দুই বছর ধরে টিভি নাটকের সবচেয়ে ব্যস্ত অভিনেত্রী হচ্ছেন মেহজাবীন। তার জনপ্রিয়তার বৃহস্পতি তুঙ্গে এটা সবাই স্বীকার করেন, তবে তাকে সেই একই চেনা ছকে বারবার তুলে ধরা হচ্ছে এই নিয়ে দর্শকদের অভিযোগও ব্যাপক। এই ঈদে প্রায় ২০ টির অধিক নাটক প্রচার হয়েছে তার। তারকাবহুল আলোচিত টেলিফিল্ম ‘বাইশে এপ্রিল’ এ অভিনয় করলেও নিজের স্বাতন্ত্র্য রক্ষা করতে পারেননি বলে অনেকের ধারনা। এছাড়া মেহজাবীন অভিনীত অন্যান্য নাটকের মধ্যে তোমারি প্রেমে প্রতিদিন, শেষটা সুন্দর, আনোয়ার দ্য প্রোডাকশন বয়, মন বদল তার অন্যতম আলোচিত নাটক।
তিশা: টিভি নাটকের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। এখন চলচ্চিত্রের দিকে বেশি মনোযোগ দিয়েছেন। সেই কারনেই অভিনয় কমিয়ে দিয়েছেন নাটকে। এরপরেও এই ঈদে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন এরমধ্যে ‘লেডি কিলার’ বেশ আলোচিত হয়েছে। এছাড়া আঙ্গুলে আঙ্গুল, উপলব্ধি, মনে মনে খুব গোপনে, পায়ে পায়ে হারিয়ে ছিল তার অন্যতম আলোচিত নাটক।
তানজিন তিশা: বর্তমান সময়ে আরেকজন তুমুল ব্যস্ত অভিনেত্রী হলেন তানজিন তিশা। এই ঈদে অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে বেশি নাটক তিনিই করেছেন। এর মধ্যে ‘দেখা হবে কি?’ ‘দ্য এন্ড’, ও শিশির বিন্দু বেশ আলোচিত হয়েছে। তবে বেশিরভাগ নাটকই গতানুগতিকের জন্য সমালোচিতও হয়েছেন।
এছাড়া অন্যান্য অভিনেত্রীদের মধ্যে আলোচিত হয়েছেন নাবিলা (বাইশে এপ্রিল), মম (অন্ধকার ঢাকা), প্রভা (শেষ বিকেলের মেয়ে), অপর্ণা (আমাদের দিনরাত্রি), শবনম ফারিয়া (বুক ভরা ভালোবাসা), সাফা কবির (মিস শিউলি) অন্যতম।