Home আরোও বিভাগ টিভি গাইড আমি বাধ্যতামূলক ভাবে কিছু করিনা

আমি বাধ্যতামূলক ভাবে কিছু করিনা

SHARE
sajol

টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল। অভিনয় নিয়ে সারা বছরই ব্যস্ততা তার। আগামী ঈদুল ফিতরের নাটকের কাজ এরই মধ্যে শুরু করে দিয়েছেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি-
আনন্দ আলো: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
সজল: বেশ কয়েকটি খÐ নাটকের শুটিং শেষ করেছি। চলতি সপ্তাহে চারটি নাটকের শুটিংয়ের জন্য ব্যাংকক যাব। ফিরে এসে শিডিউল দেয়া অন্য নাটকগুলোর শুটিং করব। এর মধ্যে বেশিরভাগ নাটক ঈদুল ফিতরের জন্য।
আনন্দ আলো: অভিনয়ের পাশাপাশি আর কিছু করেন?
সজল: হ্যাঁ। আমাদের পারিবারিক ব্যবসা আছে। আমরা কয়েকজন মিলে একটি চাইনিজ রেস্টুরেন্ট করেছি। ওখানেও সময় দিতে হয়।
আনন্দ আলো: উপস্থাপনা দিয়েই আপনার ক্যারিয়ার শুরু। এখন উপস্থাপনা করেন
না কেন?
সজল: আমি বাধ্যতামূলক কিছু করি না। আমি কিন্তু চাকরিও করেছি। অভিনয়, ব্যবসা কিংবা চাকরি আমাকে করতেই হবে। এমনটা ভাবিও না। উপস্থাপনার বেলায়ও তাই। একটা সময় উপস্থাপনা করতাম। এখন সময় কম পাই, তাই করি না। তবে সামনে হয়তো উপস্থাপনা করতেও পারি।
আনন্দ আলো: অভিনয়ের পাশাপাশি অনেকেই প্রযোজনা কিংবা পরিচালনায় আসেন। আপনি এমন কিছু ভাবছেন?
সজল: এ মুহূর্তে অভিনয়ই ভালো লাগছে। অভিনয় করছি। সামনে দেখা যাবে কী করব, বা কী করব না।
আনন্দ আলো: টেলিভিশন থেকে বেরিয়ে অনেকেই এখন ওয়েবে ঝুঁকছেন। বিষয়টিকে কীভাবে দেখছেন?
সজল: আমি একটি কথাই বলতে চাই, টেলিভিশন এবং ওয়েব দু’টো আলাদা মাধ্যম। একটির সঙ্গে আরেকটির তুলনা করা ঠিক নয়। অনেকেই বলেন টেলিভিশনের চেয়ে অনলাইন প্ল্যাটফরমে কাজ হচ্ছে বেশি। জনপ্রিয় হচ্ছে। কিন্তু কোনো টেলিভিশন তো বন্ধ হয়ে যায়নি। টেলিভিশন ও ওয়েবের কাজ আলাদা দেখা উচিত। একটির চেয়ে আরেকটির আবেদন কমে যাওয়া এসব ভাবা অনুচিত বলে মনে করি।

বোল পাল্টালেন তানজিন তিশা

Tanjin Tisa

ছোট পর্দার এ সময়ের আলোচিত অভিনেত্রী তানজিন তিশা এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করলেও নতুন বছরেই পূণদৈর্ঘ্য বাণিজ্যিক চলচ্চিত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি বলেছিলেন, ‘আমি চলচ্চিত্রে কাজ করার জন্য পুরোপুরি প্রস্তুত। চাইলে যে কোনো ভালো প্রযোজনা সংস্থাই আমাকে নিয়ে কাজ করতে পারেন। আমার যদি গল্প, চরিত্রসহ অন্যান্য আনুষঙ্গিক বিষয় মনের মতো হয় তাহলে অবশ্যই আমি চলচ্চিত্রে কাজ শুরু করতে চাই। তবে চলচ্চিত্রে কাজ করার জন্য চুক্তি স্বাক্ষর না হওয়া পর্যন্ত আমি ছোট পর্দায় নিজেকে ব্যস্ত রাখতে চাই।’ কিন্তু এ ঘোষণার কিছুদিন পরই বোল পাল্টালেন এ অভিনেত্রী। চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে তানজিন তিশা এখন বলছেন, সিনেমায় অভিনয় করতে মোটেই আগ্রহী নন তিনি। টেলিভিশন ইন্ডাস্ট্রিতেই ভালো আছেন তিনি। ধীরে ধীরে টেলিভিশন সেক্টর উন্নত হচ্ছে। যার তুলনায় ফিল্ম ইন্ডাস্ট্রি অনেক পিছিয়ে। সে কারণে তার বড় পর্দায় অভিনয় করতে ইচ্ছা করে না। সামনে কখনো করবেন কিনা তাও জানেন না তিনি। তানজিন তিশা জানান, ‘আপাতত নাটকেই ব্যস্ত থাকবেন তিনি। মাঝে কিছুদিন ছোট পর্দার কাজ থেকে বিরত থাকলেও এখন আবার ছোট পর্দার কাজে নিয়মিত হয়েছি। কারণ এই মাধ্যমটিই আমাকে আজকের তানজিন তিশাতে পরিণত করেছে।’