Home আরোও বিভাগ সিনেমা অভিসার হল ভেঙে হচ্ছে কমিউনিটি সেন্টার

অভিসার হল ভেঙে হচ্ছে কমিউনিটি সেন্টার

SHARE

সারা দেশের সব সিনেমা হল করোনা আতঙ্কের মধ্যে বন্ধ। সিনেমার দুর্দিন চলছে আরও অনেকদিন থেকেই। সিনেমা ইন্ডাস্ট্রি বেঁচে আছে কোনো রকমে। কারণ ব্যবসা সফল সিনেমা সারা বছরে খুঁজে পাওয়াই মুশকিল। দুই-একটি ছবি বছরে হিট হয় যা সংখ্যায় হাতে গোনা । তাই আর কত লস ‍গুনবেন মালিকরা। হতাশ থেকেই একে একে সিনেমা হল বন্ধ করে দিচ্ছেন তারা।
আবারও লোকসানের কারণে ভেঙে ফেলা হচ্ছে রাজধানীর নামকরা সিনেমা হল অভিসার। ২৬ কাঠা জায়গাজুড়ে অবস্থিত সিনেমা হলটি ভেঙে এখানে কমিউনিটি সেন্টার নির্মাণ ও ছোট পরিসরে একটি সিনেমা হল করা হবে বলে শোনা যাচ্ছে।

এই সিনেমা হলটির অন্যতম মালিক সফর আলী ভূঁইয়া বলেন, ‘করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই পাঁচতলা ভবন নির্মাণের কাজ শুরু হবে। থাকবে কমিউনিটি সেন্টার, অন্যান্য তলায় ব্যাংক-বীমা ও সায়েন্টিফিক সরঞ্জাম বিক্রির দোকান ভাড়া দেওয়া হবে।প্রায় ৫২ বছরের পুরোনো অভিসার সিনেমা হলটি ভেঙে ফেলা হলেও স্মৃতি হিসেবে ভবনে দেড়’শ আসনের ছোট একটি সিনেমা হল রাখার পরিকল্পনা আছে।’

১৯৬৮ সালের দিকে ব্যবসায়ী কামাল উদ্দিনের হাত ধরে প্রতিষ্ঠিত হয় অভিসার। ১৯৯২ সালে দেনার দায়ে কে এম আর মঞ্জু ও সফর আলী ভূঁইয়ার কাছে অভিসার বিক্রি করেন। কেনার পর অভিসারের উপর ‘নেপচুন’ নামে আরেকটি সিনেমা হল তৈরি করেন তারা। এখন সবই হারিয়ে যাবার অপেক্ষায়।