Home আরোও বিভাগ টিভি গাইড অভিনয় ও উপস্থাপনা দুটি মাধ্যমেই কাজ করতে ভালো লাগে

অভিনয় ও উপস্থাপনা দুটি মাধ্যমেই কাজ করতে ভালো লাগে

SHARE

মডেল-অভিনেত্রী মৌটুসী বিশ্বাস। ছোটপর্দায় অভিনয়ের পাশাপাশি উপস্থাপনাতেও সিদ্ধহস্ত তিনি। ‘ব্যাচেলর’ ও ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রে অভিনয় করে মুগ্ধ করেছেন দর্শকদের। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে-
আনন্দ আলো: এখন কি নিয়ে ব্যস্ত?
মৌটুসী বিশ্বাস: বর্তমানে ব্যস্ততার সিংহভাগ জুড়ে আছে ধারাবাহিক নাটক। ধারাবাহিকে কাজ করতে ভালো লাগে। অভিনয় করছি নিয়াজ মাহবুব পরিচালিত ‘জলকুমারি’ ও এজাজ মুন্না পরিচালিত ‘শহর আলী’ ধারাবাহিক নাটকে। অনেক দিন পরে ব্যতিক্রমধর্মী দুটি নাটকের চিত্রনাট্য হাতে পেয়েছি। তাই কাজ করে আরাম পাচ্ছি। এর মধ্যে প্রথম নাটকটি প্রচারিত হবে বাংলাদেশ টেলিভিশনে ও দ্বিতীয়টি প্রচারিত হবে এনটিভিতে। এছাড়াও ঐতিহাসিক পটভ‚মির গল্প নিয়ে একটি ধারাবাহিকে কাজ করছি।
আনন্দ আলো: উপস্থাপনার কি খবর?
মৌটুসী বিশ্বাস: সত্যি বলতে অভিনয় ও উপস্থাপনা দুটি মাধ্যমেই কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে নিয়মিত অনুষ্ঠান উপস্থাপনা করছি। তার মধ্যে নাগরিক টিভিতে প্রতি শনিবার ‘রান্নার এক্সপার্ট’ নামের একটি অনুষ্ঠান উপস্থাপনা করছি।
আনন্দ আলো: ছোট পর্দার বাইরের কাজের খবর কি?
মৌটুসী বিশ্বাস: ওয়েব সিরিজ নিয়ে কথাবার্তা হচ্ছে। দু’একটি সিরিজ নিয়ে কথাবার্তাও বেশ এগিয়েছে। এছাড়াও মুনতাসির রাকিবের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কাদের আইসক্রিম’ এর শুটিং চলছে। এর আগেও আমার স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রগুলো বেশ প্রশংসিত হয়েছে।
আনন্দ আলো: কাজের ভালো-মন্দ যাচাই-বাছাই কিভাবে করেন?
মৌটুসী বিশ্বাস: যেকোনো গল্পে বা চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেলেই আমি অভিনয় করি না। অভিনয় আমার নেশা ও পেশা। আমি সবসময়ে চেষ্টা করি ভিন্ন ধরনের গল্পে কাজ করতে। তাই আমার অভিনীত প্রত্যেকটি ধারাবাহিক ও টেলিফিল্ম গতানুগতিকের তুলনায় আলাদা।

ফের তাহসান-তিশা

কেবল বিশেষ নাটকগুলোতেই অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা এবং সংগীতশিল্পী তাহসানকে। এর আগে বেশ কয়েকটি নাটকের পাশাপাশি বিজ্ঞাপনচিত্রে দুজনকে একসঙ্গে কাজ করতে দেখা গেছে। আসছে ঈদে ‘কোনো এক বিকেলে হলুদ শাড়ি’ শিরোনামের একটি নাটকের মাধ্যমে আবার তারা জুটি বেঁধে অভিনয় করেছেন। নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। স¤প্রতি পুবাইল, উত্তরা ও বিএফডিসিতে এর দৃশ্যধারণ শেষ হয়েছে। এতে নায়িকা চরিত্রে তিশা এবং মেকআপম্যানের চরিত্রে অভিনয় করেছেন তাহসান। তিশা বলেন, ‘এর আগে বেশ কয়েকটি নাটক ও টেলিছবিতে আমি আর তাহসান অভিনয় করেছি। যেগুলো দর্শকদের বিনোদিত করেছে। ফলে এই নাটকটিও দর্শকদের কাছে ভালো লাগবে বলে আশা করি। নাটকের গল্পটি অসাধারণ। শাহনূর চরিত্রটি দর্শকদের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস।’ নাটকটি প্রসঙ্গে তাহসান বলেন, ‘সাগর জাহানের গল্প বলার একটা নিজস্ব ভঙ্গি আছে। এই নাটকেও সেই বিষয়টি রয়েছে। আশা করছি আমার আর তিশার এই নাটকটিও সবার ভালো লাগবে।’