Ananda ALo
Ultimate magazine theme for WordPress.

মনের মতো গল্প নাই-আমিন খান

দীর্ঘদিন চলচ্চিত্রে অভিনয় থেকে বিরত রয়েছেন চিত্রনায়ক আমিন খান। তবে ছোটপর্দার বিশেষ দিবস উপলক্ষে খÐ নাটক ও টেলিছবিতে নিয়মিত অভিনয় করেন তিনি। অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: চলচ্চিত্র থেকে দূরে কেন?

আমিন খান: মনের মতো গল্প ও চরিত্র পাচ্ছি না বলে চলচ্চিত্র থেকে দূরে রয়েছি। সত্যি বলতে কী ক্যারিয়ারের এই পর্যায় এসে গৎবাঁধা চরিত্রে কাজ করার কোনো ইচ্ছে নেই। দীর্ঘদিন পর সম্প্রতি নতুন একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছি। এর নাম ‘অবতার’। এ ছবির গল্প আমার বেশ ভালো লেগেছে। শুধু গল্পই নয়, ছবির অন্যান্য চরিত্রেরও সমন্বয় বেশ চমৎকার। আগামী ডিসেম্বর অবতার ছবিটির শুটিং শুরু করব। সেটার কিছু প্রিপারেশন নিতে হচ্ছে। আর বর্তমানে কিছু খÐ ও টেলিছবিতে অভিনয় করছি। গত ঈদেও আমার অভিনীত টেলিছবি ও নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে।

আনন্দ আলো: ধারাবাহিকে কী কাজ করছেন না?

আমিন খান: সাধারণত আমি খÐ নাটক ও টেলিছবিতে অভিনয় করি। তবে এবার একটি ধারাবাহিক নাটকে শুটিং শুরু করেছি। কালাম আজাদের ‘বিরোধ’ ধারাবাহিকে আমাকে দেখা যাবে। মূলত আমাকে কেন্দ্র করেই এর গল্প আবর্তীত হয়েছে। আর আরটিভির একটা ক্রাইম ধারাবাহিকে কাজ করেছি। সেটা সামনেই প্রচার শুরু হবে।

শুরু হয়েছে সিনেমা হল

সিনেমা হল। নামটা শুনলেই অনেকগুলো চরিত্র চোখের সামনে ভেসে উঠে। লাইটম্যান, গেটম্যান, টিকিট বিক্রেতা, ম্যানেজার, সুপারভাইজার, মেশিনম্যান, হলের মালিক ও তাদের পরিবার পরিজন, হলের সামনের সাইকেল স্ট্যান্ড, Cinema-Hallদোকানদার, বাদামওয়ালা এমনকি কালোবাজারীসহ নানা পেশার  নানা শ্রেণির মানুষ। এসব মানুষের চরিত্রগুলোকে নিয়েই তৈরি হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’। সিনেমা হল নাটকের গল্পটি বর্তমান সময়ের হলেও নাটকে বারবার তুলে ধরা হবে সত্তরদশক অথবা আশির দশকে যখন সিনেমা হলের ভালো সময় ছিল, সুপারহিট ছবির রমরমা ব্যবসা ছিল সেই সময়কার ঘটনা। তখন সিনেমা হলের কর্মচারীদের মনে সুখ ছিল, শান্তি ছিল, সমৃদ্ধি ছিল। কালক্রমে সেই সিনেমা হল বাংলাদেশের অন্যান্য সিনেমা হলগুলোর মতো বিবর্ণ হলো, রুগ্ন হয়ে উঠেছে। সিনেমা হলে দর্শক নেই, সুপার হিট ছবি নেই, অসংখ্য সংকট আর সমস্যা। বাস্তবতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ এমন নাটকটি রচনা ও পরিচালনা করেছেন কচি খন্দকার। নাটকটি প্রতি বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় প্রচার হচ্ছে এটিএন বাংলার পর্দায়। রেজ মিডিয়া প্রযোজিত ‘সিনেমা হল’ নাটকে অভিনয় করেছেন- মোশাররফ করিম, তারিক আনাম খান, আবুল হায়াত, ফারুক আহম্মেদ, চিত্রনায়ক ইমন, শর্মিলী আহম্মেদ, চিত্রলেখা গুহ্ , নাদিয়া নদী, মিলন ভট্টাচার্য, আনোয়ার শাহী, সিদ্দিক মাস্টার, সৈকত প্রামাণিক, হিমে হাফিজ, মজিবর, আফরোজা, সূচনা, আরিফুর রহমান প্রমুখ।