Home আরোও বিভাগ টিভি গাইড শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার, ফরিদুর রেজা সাগরের হাতেই ৭বার 

শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার, ফরিদুর রেজা সাগরের হাতেই ৭বার 

SHARE
Sagor-sir

চলচ্চিত্র প্রযোজনার খ্যাতিমান প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লি. এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের হাতে ৭বারের মতো এলো শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার। এবার ‘অজ্ঞাতনামা’র জন্য শ্রেষ্ঠ প্রযোজকের পুরস্কারসহ ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ৪টি চলচ্চিত্র ৯টি শাখায় পুরস্কার জিতে নিয়েছে। ৮ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাত থেকে এ সম্মাননা পুরস্কার গ্রহণ করেন তিনি। এবার আজীবন সম্মাননা পুরস্কার পেয়েছেন দ্বৈতভাবে অভিনেতা ফারুক এবং ববিতা। ‘অজ্ঞাতনামা’ শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার এবং কাহিনিকারসহ মোট তিনটি বিভাগে পুরস্কার লাভ করে। শ্রেষ্ঠ কাহিনিকারের পুরস্কার গ্রহণ করেন নির্মাতা তৌকীর আহমেদ। এ চলচ্চিত্রে খল চরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন শহীদুজ্জামান সেলিম।

চলচ্চিত্র ‘শঙ্খচিল’ : প্রধান চরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পুরস্কার পেয়েছেন কুসুম সিকদার, শ্রেষ্ঠ শিশুশিল্পীর পুরস্কার পেয়েছে আনম রহমান খান (সাঁঝবাতি) এবং শ্রেষ্ঠ শিল্প নির্দেশকের পুরস্কার পেয়েছেন উত্তম গুহ। চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’ : শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রে অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তানিয়া আহমেদ এবং শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পেয়েছেন মেহের আফরোজ শাওন। ‘দর্পন বিসর্জন’-এ শ্রেষ্ঠ গায়কের পুরস্কার পেয়েছেন ওয়াকিল আহমেদ।

জুরি বোর্ডের মনোনয়নের পর গত ৫ এপ্রিল তথ্য মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬-এর নাম চূড়ান্ত করে। মূলত শিক্ষা, বিনোদন এবং নান্দনিক উৎকর্ষে সমৃদ্ধ এই মাধ্যমে সম্পৃক্ত অভিনেতা-অভিনেত্রী, শিল্পী ও কলাকুশলীদের সৃজনশীলতা ও অভিনয় শৈলীকে স্বীকৃতি প্রদান এবং উৎসাহিত করার লক্ষ্যে সরকার ১৯৭৬ সালে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ প্রবর্তন করে।

২০০৩ সাল থেকে চলচ্চিত্র প্রযোজনার জন্য ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড এ পর্যন্ত বিভিন্ন শাখায় মোট ১৭১টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছে। শ্রেষ্ঠ চলচ্চিত্র শাখায় ৭ বার পুরস্কার পেয়েছে ইমপ্রেস টেলিফিল্ম লি.। প্রযোজক হিসেবে শ্রেষ্ঠ চলচ্চিত্রের জন্য ৭ বার পুুরস্কৃত হয়েছেন ফরিদুর রেজা সাগর।