Home আরোও বিভাগ টিভি গাইড শুরু হলো ‘গানের রাজা’র মেগা অডিশন

শুরু হলো ‘গানের রাজা’র মেগা অডিশন

SHARE
Ganer-Raja

গত কয়েক মাস ধরে দেশের সবগুলো বিভাগ থেকে প্রাথমিকভাবে বাছাইপর্ব অনুষ্ঠিত হয়েছিল সংগীত রিয়েলিটি শো ‘গানের রাজা’র। ২০ হাজারের বেশী প্রতিযোগী ওই বাছাইপর্বে অংশ নেয়। সেখান থেকে ৫৩ জনকে নির্বাচন করে শুরু হয়েছে তাদের নিয়ে ‘চ্যানেল আই গানের রাজা’র মেগা অডিশন।
গান আর হই হুল্লোড়ের মধ্যে দিয়ে প্রথম দিনের মেগা অডিশনে ১৬ জন প্রতিযোগী অংশ নিয়েছেন। মেগা অডিশনের বিচারক হিসেবে গুরুদায়িত্ব পালন করছেন সংগীতশিল্পী ইমরান এবং কোনাল। ৬-১৩ বছরের মধ্যে প্রতিযোগিতারা এই মেগা অডিশনে অংশ নিচ্ছে। শিশুদের নিয়ে এই মেগা অডিশন উপস্থাপনা করছেন চ্যানেল আই সুপারস্টার টয়া।
গানের রাজার মূল বিচারক হিসেবে আছেন সেরাকণ্ঠের কোনাল ও ইমরান
বাংলাদেশকে সৃজনশীল ও উর্বর সংগীতাংগন উপহার দেওয়ার লক্ষ্যে ‘শিশুদের মনন বিকাশে, গান এবং ফান’ এই ¯েøাগানে গানের উৎসব নির্ভর রিয়েলিটি শো “এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই-গানের রাজা পাওয়ার্ড বাই এসিআই পিওর স্পাইসেস” পরিচালনা করছেন তাহের শিপন।
সারাদেশের বাছাইকৃত মোট ৫৩ জন প্রথমদিন মেগা অডিশনে অংশ নিয়েছে ১৬ জন। দ্বিতীয়দিন অংশ নেবে ১৯ জন এবং তৃতীয়দিন ১৮ জন অংশ নেবে। এই মোট ৫৩ জন থেকে বাছাই করে নেওয়া ২৪ জন। তাদের নিয়ে শুরু হবে ‘চমৎকার ২৪’। ৬ জানুয়ারি থেকে শুরু হবে তাদের স্টুডিও পর্ব। ‘চমৎকার ২৪’-এ যারা থাকবে তারা ৪ পর্বে গান করবে। তারা আরও গাইবে নিজের পছন্দ, বিচারকদের পছন্দ, সিনেমার গান, আধুনিক গান, পুরানো দিনের গান। আরও কিছু নির্দিষ্ট বিষয়ে গান করতে হবে।
এ প্রসঙ্গে ইমরান বলেন, গান, ফান সবই হচ্ছে। কোন রকম চাপ ছাড়াই মজা করে বাচ্চাদের সঙ্গে মেশার চেষ্টা করছি। আশা করবো এই প্রতিযোগিতার মাধ্যমে যোগ্য শিল্পী বের করে আনতে সক্ষম হবো। আরেক বিচারক কোনাল বলেন, বাচ্চাদের মধ্যে থেকে যোগ্য শিল্পী বের করে আনবো। বাচ্চাদের সঙ্গী হচ্ছি বন্ধু হতে চেষ্টা করছি। কড়াকড়ি বা চুলচেরা বিশ্লেষণে যাচ্ছি না। কেউ কেউ নার্ভাস ফিল করলে, তাকে সাহস দিচ্ছি।