Home এক্সক্লুসিভ মুক্তি পেল হাসিনাঃ অ্যা ডটারস টেল!

মুক্তি পেল হাসিনাঃ অ্যা ডটারস টেল!

SHARE
Hasina

ছবির নাম- ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। নির্মাণ করেছেন তরুণ নির্মাতা পিপলু খান। ছবিটি মুক্তির প্রাক্কালে এক সংবাদ সম্মেলনে নির্মাতা বললেন, টানা দুইবার দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় বিশেষ ভ‚মিকা পালন করে চলেছেন। আমরা যখন এই ডকু ড্রামাটি নির্মাণের পরিকল্পনা করি তখনও তিনি দেশের প্রধানমন্ত্রী। কিন্তু আমরা যে সিনেমাটি নির্মাণ করেছি সেটা প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার জীবনী নিয়ে নয়, এটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জীবনেরই গল্প।
ঢাকায় বসুন্ধরা সিনেপ্লেক্স, যমুনা বøক বাস্টার ও মধুমিতা সিনেমা হল এবং চট্টগ্রামের সিলভার স্ক্রীন-এ সিনেমাটি মুক্তি পেয়েছে। ঢাকার কৃষিবিদ ইনসটিটিউটে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে নির্মাতা পিকলু খান, ছবির পরিবেশক প্রতিষ্ঠান গ্রে’র পরিচালক গাউসুল আলম শাওন, সিআরআই এর এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির শামস ও কণ্ঠশিল্পী শিবু কুমার শিল উপস্থিত ছিলেন।
নির্মাতা পিকলু খান বলেন, ২০১৩ সালে আমরা কাজটি হাতে নেই। রানিং প্রধানমন্ত্রীর সাথে কাজ! বিষয়টা মোটেও সহজ ছিল না। আমি ভাবলাম এমন একটা কাজ করতে গেলে প্রধানমন্ত্রী থেকে দূরে দূরে থাকলে হবে না। একদিন বুদ্ধি করে মাননীয় প্রধানমন্ত্রীকে বললাম, আপনাকে আমি আপা বলে ডাকবো। মাঝে মাঝে একটু-আধটু বিরক্ত করবো। মাননীয় প্রধানমন্ত্রী পরম মমতায় আমাদের এই কাজটিতে সময় দিয়েছেন।
শুরুতে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের ৪টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। আগামীতে পর্যায়ক্রমে সারাদেশে ছবিটি প্রদর্শন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মূলত ডকু-ড্রামা। ছবিটির ট্রেলার প্রকাশ হওয়ার পর থেকেই সারাদেশে ছবিটি দেখার জন্য ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়েছে। সিআরআইয়ের পক্ষে ডকুফিল্মটি প্রযোজনা করেছেন রেদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। ছবিটির ব্যপ্তি ৭০ মিনিট। সিনেমাটোগ্রাফার ছিলেন সাদিক আহমেদ। সম্পাদনায় ছিলেন নবনীতা সেন। সঙ্গীত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন কলকাতার দেব জ্যোতি মিশ্র।