Home আরোও বিভাগ টিভি গাইড ভালো চিত্রনাট্যকে প্রাধান্য দেই

ভালো চিত্রনাট্যকে প্রাধান্য দেই

SHARE
Oporna-gosh

জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ। নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসা পেয়েছেন। অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হয় তার সঙ্গে…
আনন্দ আলো: বর্তমানে কী নিয়ে ব্যস্ত?
অপর্ণা ঘোষ: স¤প্রতি শ্রাবণ চক্রবর্তী দিপুর পরিচালনায় ‘কৃষ্ণকলির আত্মত্যাগ’ নামের একটি নাটকের কাজ শেষ করেছি। এটি রচনা করেছেন ইউসুফ বাশার। মানিকগঞ্জের বেতিলা জমিদার বাড়িতে নাটকটির শুটিং হয়েছে। খুব ভালো একটি কাজ করেছি। বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্রে কাজ করলাম। এ নাটকের নাম ভ‚মিকায় অভিনয় করেছি। এতে আমার বিপরীতে রয়েছেন সজল। এ ছাড়া অভিনেতা রওনক হাসানের পরিচালনায় ‘বিবাহ হবে’ নাটকে কাজ করছি। আরও কয়েকটি স্ক্রিপ্ট হাতে রয়েছে। সেগুলোতেও অভিনয় করব।
আনন্দ আলো: গত ঈদের নাটকে কেমন সাড়া পেয়েছেন?
অপর্ণা ঘোষ: গত ঈদুল আজহায় যে কয়টি নাটকে কাজ করেছি, তার মধ্যে ‘আমার নাম মানুষ’ ও ‘আগলে রেখো প্রেম’ নাটক দুটিতে সবচেয়ে বেশি প্রশংসা পেয়েছি। বিশেষ করে ‘আমার নাম মানুষ’ প্রচন্ড সাড়া ফেলেছে। এই টেলিছবিটি নিয়ে অনেকেই ভালো ভালো মন্তব্য করেছেন। আসলে ভালো কাজের মধ্যেই শিল্পী বেঁচে থাকে।
আনন্দ আলো: বর্তমানে আপনার অভিনীত প্রচার চলতি ধারাবাহিকগুলো কি কি?
অপর্ণা ঘোষ: বিভিন্ন চ্যানেলে আমার অভিনীত কয়েকটি ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে। এর মধ্যে রয়েছে ইমরাউল রাফাতের রচনা ও পরিচালনায় বাংলাভিশনে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘সিনেম্যাটিক’ ও রাশেদ রাহার ‘আকাশে মেঘ নাই’, আরবি প্রীতমের পরিচালনায় আরটিভিতে ‘সেমি কর্পোরেট’, আবু হায়াত মাহমুদ পরিচালিত ‘গোল্ডেন ভাই’ ইত্যাদি।
আনন্দ আলো: চলচ্চিত্রের কী খবর?
অপর্ণা ঘোষ: মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ছবিটি দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু হয়েছিল। সবের্শষ ‘ভুবন মাঝি’তে অভিনয় করেছিলাম। ছবিটি মুক্তিও পেয়েছে। এরপর চলচ্চিত্রের নতুন কোনো খবর নেই। তবে এ বছরই নতুন একটি চলচ্চিত্রে কাজ শুরু করব। পছন্দের গল্পের গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছি। আমার অভিনীত অন্য সব ছবির মতোই এটিও ভিন্ন ঘরানার একটি চলচ্চিত্র।
আনন্দ আলো: কাজের ক্ষেত্রে গুণগত মান নাকি সংখ্যাকে প্রাধান্য দিয়ে থাকেন?
অপর্ণা ঘোষ: অবশ্যই গুণগত মানেিক প্রাধান্য দেই। খুব বেশি কাজ করার তাগিদ নেই আমার। সংখ্যায় কম হলেও মানসম্মত কাজ করতে চাই। ব্যতিক্রমী গল্প এবং চরিত্রে অভিনয় করতে পছন্দ করি। তাই নাটক কিংবা সিনেমায় কাজ করার ক্ষেত্রে ভালো চিত্রনাট্যকে প্রাধান্য দেই।