Home আরোও বিভাগ টিভি গাইড ব্রাদার এক্সপ্রেস-এ চড়ে ফিরলেন ফারুকী

ব্রাদার এক্সপ্রেস-এ চড়ে ফিরলেন ফারুকী

SHARE
Faruki

মোহাম্মদ তারেক: আজ কিছু একটা ঘটছে। তা না হলে তেজগাঁও এলাকায় ডিরেক্টর চেয়ারে কেন মোস্তফা সরয়ার ফারুকী। মনিটরে চোখ রেখে নির্দেশনা দিচ্ছেন। পরিচালকের কথা অনুযায়ী ক্যামেরার সামনে পোজ দিচ্ছেন একদল পরিচালক। তারা সবাই নামকরা পরিচালকও বটে। রেদওয়ান রনি, আশফাক নিপুন, আদনান আল রাজীব, মাহমুদুল ইসলাম, হুমায়ুন সাধু, আব্দুল্লাহ আল মুক্তাদির সহ দশজন রয়েছেন সেখানে। বিআরটিসির দোতলা বাসে হয়েছে এই শুটিং। এর কিছু ছবি প্রকাশ পেয়েছে অনলাইনে। শুটিংয়ে অংশ নেওয়া পরিচালকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন ছবি গুলো। হ্যাঁ, নতুন একটি চমক নিয়ে আসছেন গুণী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তার সঙ্গে আছে ভাই ব্রাদার এক্সপ্রেস। গেল বছরে ভাই ব্রাদারের ‘রি-ইউনিয়ন’ শিরোনামে ছোট পর্দায় দেখা গেলও নিজে কোনো নির্দেশনা দেননি। কিন্তু এবার ভাই ব্রাদারের পাশাপাশি তিনি নিজেও টিভি নাটক নির্মাণ করছেন। আট বছর পর বিশেষ চমক দিতে ভাই ব্রাদার এক্সপ্রেস-এ চড়ে চ্যানেল আইয়ে ফিরেছেন মোস্তফা সরওয়ার ফারুকী। ভিন্নগল্পের ৮টি নাটক থাকছে ঈদুল আজহায় চ্যানেল আইয়ের পর্দায়। নাটক গুলো নির্মাণ করেছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেসের নাট্য নির্মাতারা।
মোস্তফা সরয়ার ফারুকী এবং ভাই ব্রাদার এক্সপ্রেস শিরোনামে বিশেষ নাটক নির্মাণ করেছেন ফারুকী সহ নয়জন পরিচালক। মোস্তফা সরকার ফারুকী ‘আয়েশা’ সহ মোট দুটি নাটক বানিয়েছেন। আনিসুল হকের লেখা আয়েশা মঙ্গল অবলম্বনে তিনি বানিয়েছেন নাটকটি। এর আগেও এই উপন্যাস নিয়ে কাজ করেছেন ফারুকী। আবারও সেই একই গল্প দিয়ে তিনি স্পর্শ করতে চান দর্শক মন।
এছাড়াও বাকি ছয়টি নাটক নির্মাণ করবেন ভাই ব্রাদার এক্সপ্রেস এর নয় জন নির্মাতা। এর মধ্যে ‘পাতা ঝরার দিন’ নির্মাণ করছেন রেদওয়ান রনি ‘সোনালী ডানার চিল’ নির্মাণ করছেন আশফাক নিপুন, দ্য ‘আর্টিস্ট’ নির্মান করছেন মাহমুদুল ইসলাম, ‘পাতলা খান লেনে বাঘ আসিয়াছিলো’ নাটকটি যৌথ ভাবে নির্মাণ করছেন আব্দুল্লাহ আল মুক্তাদির ও ফাহাদ খান, ‘আজকে না হয় ভালোবাসো’ নাটকটি যৌথভাবে নির্মাণ করছেন নাজমুল নবীন ও মাহমুদুল হাসান আদনান, ‘লিটনের নিরীহ ফ্ল্যাট’ নাটকটি যৌথ ভাবে নির্মাণ করছেন মোমিন বিশ্বাস ও লোটাস মজুমদার। বিশেষ দিনে, বিশেষ আয়োজন থাকে চ্যানেল আই-এর পর্দায়। সে কারণে যে কোনো বিশেষ দিনে দর্শকদের চোখ থাকে চ্যানেল আই-এর পর্দায়। তাই চ্যানেল আই সব সময়ই দর্শকদের আকাক্সক্ষা ও চাহিদাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। তেমনি আসন্ন ঈদেও তার ব্যতিক্রম হবে না। ঈদের অনুষ্ঠান মালায় দেখা যাবে গুণী নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সহ নয় নির্মাতারা বিশেষ নাটক।