Home আরোও বিভাগ টিভি গাইড ব্যাটে বলে না মিললে তো হবে না

ব্যাটে বলে না মিললে তো হবে না

SHARE
Urmila

অভিনেত্রী ঊমির্লা শ্রাবন্তি কর। নাটক ও টেলিফিল্মে নিয়মিত অভিনয় করছেন। তিনি সম্প্রতি সিদ্ধান্ত নিয়েছেন নতুন করে আর ধারাবাহিক নাটকে অভিনয় করবেন না। বতর্মান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হয় তার সঙ্গে-
আনন্দ আলো: আপনি নাকি আর ধারাবাহিক নাটকে অভিনয় করবেন না?
ঊর্মিলা: হ্যাঁ। কয়েকটা বছর টানা ধারাবাহিক নাটক নিয়ে ব্যস্ত ছিলাম। তবে স¤প্রতি নতুন একটি সিদ্ধান্ত নিয়েছি। প্রচার চলতি ধারাবাহিকের বাইরে নতুন ধারাবাহিক হাতে নিচ্ছি না। কারণ এ সময়ে ধারাবাহিকগুলোতে কাজ করে তৃপ্তি পাওয়া যায় না। তাই সিদ্ধান্ত নিয়েছি ধারাবাহিকে অভিনয় কমিয়ে দেব। গল্প-চরিত্র ও নিমার্তা সব কিছু মনের মতো হলেই কাজ করব।
আনন্দ আলো: এর কারন?
ঊর্মিলা: একটা সময় ধারাবাহিকের প্রতি দর্শকের অনেক বেশি আগ্রহ ছিল। ক্রমান্বয়ে টিভি চ্যানেলগুলো ধারাবাহিক নাটকের দশর্ক হারাচ্ছে। এর একাধিক কারণ রয়েছে। দেখা যাচ্ছে কোনো ধারাবাহিকের স্ক্রিপ্ট দুর্বল, কোনোটির নিমার্ণ শৈলীতে বৈচিত্র্য নেই। আবার কোনোটির পর্বের প্রয়োজেনে শুধু চরিত্র লম্বা করা হয়।
আনন্দ আলো: খন্ড নাটকের মান কেমন মনে হয়?
ঊর্মিলা: বতর্মানে খন্ড নাটক ও টেলিছবির অবস্থা খারাপ নয়। ভালো কাজ হচ্ছে। দশর্করাও সেগুলো দেখছে। দর্শকরা আমাদের নাটক দেখে এতে কোনো সন্দেহ নেই। তবে অনেক ভালো কাজের মধ্যে কিছু খারাপ থাকতেই পারে। সামনে আরো ভালো কিছু হবে। সিনিয়রদের পাশাপাশি তরুণ নিমার্তারাও ভালো কাজ করে প্রশংসা পাচ্ছে। অভিনয়শিল্পীরাও ভালো করার চেষ্টা করছে।
আনন্দ আলো: চলচ্চিত্রে কী আগ্রহ আছে?
ঊর্মিলা: সবার মতো চলচ্চিত্রের প্রতি আমার আগ্রহ আছে। অনেক প্রস্তাবও আসে কিন্তু অভিনয় করা হচ্ছে না। কারণ ভালো গল্প, ভালো চরিত্র না হলে তো অভিনয় করা সম্ভব নয়। ব্যাটে-বলে মিলে গেলে চলচ্চিত্রে ঠিকই অভিনয় করব।