Home আরোও বিভাগ টিভি গাইড এখন নাটক দেখার অনেক মাধ্যম রয়েছে

এখন নাটক দেখার অনেক মাধ্যম রয়েছে

SHARE
urmila-srabanti-kar

এ সময়ের ব্যস্ততম অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। খÐ নাটক ও প্রচার চলতি ধারাবাহিক নাটক নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। পাশাপাশি ওয়েব নাটকেও কাজ করেছেন। কথা হলো উর্মিলার সঙ্গে-
আনন্দ আলো: বর্তমানে কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?
উর্মিলা শ্রাবন্তী: ‘সাপ খেলা’ নিয়ে একটি মুক্তিযুদ্ধের খÐ নাটকে অভিনয় করেছি। এটি নির্মাণ করেছেন শাপলা। এই ডিসেম্বর মাসে একটি বেসরকারি চ্যানেলে প্রচারের কথা রয়েছে। নাটকে আমার বিপরীতে আছেন জাহিদ হাসান ভাই। নাটকে জাহিদ ভাই নির্মাতা হিসেবে অভিনয় করেন আর আমি তার স্ত্রী চরিত্রে অভিনয় করি। এছাড়াও একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করলাম। প্রচার চলতি ধারাবাহিক নিয়েও ব্যস্ত রয়েছি।
আনন্দ আলো: বর্তমানে আমাদের দেশে কেমন নাটক হচ্ছে?
উর্মিলা শ্রাবন্তী: আসলে সমস্যা তো অনেক আছে। সবকিছুতে অস্থিরতা কাজ করছে। নাটকের বাজেট নিয়েও সমস্যা। ভালো বাজেট না থাকলে ভালো নাটক হবে কীভাবে? এ বিষয়ে আমরা ছোটরা বললে চলবে না। বড়দের এগিয়ে আসতে হবে। গল্পের বিষয়েও নির্মাতাদের ভাবা উচিত।
আনন্দ আলো: অনেকের অভিযোগ মানুষ এখন নাটক দেখেন না। আপনিও কি তাই মনে করেন?
উর্মিলা শ্রাবন্তী: আমি এমন কখনই মনে করি না। মানুষ হয়তো টেলিভিশন দেখা কমিয়ে দিয়েছে; কিন্তু নাটক ঠিকই দেখছেন। এখন নাটক দেখার অনেক মাধ্যম রয়েছে। টেলিভিশনে যেটি দেখতে পারেনি সেটি ইউটিউবে দেখছেন। দর্শক যখন আমাদের কোথাও দেখেন তখন দেখা করতে ছবি তুলতে আগ্রহ দেখান। যদি নাটক নাই বা দেখতেন তবে এমন করতেন না।
আনন্দ আলো: ছবিতে অভিনয়ের খবর কী?
উর্মিলা শ্রাবন্তী: একটি ছবির পাÐুলিপি পড়েছি। সরকারি অনুদানে ছবিটি নির্মিত হওয়ার কথা রয়েছে। সব ঠিক হলে সবাইকে জানাব।
আনন্দ আলো: একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে যুদ্ধের চেতনা কতটা লালন করেন?
উর্মিলা শ্রাবন্তী: মুক্তিযুদ্ধের চেতনা আমার মধ্যে সবসময় বিরাজমান। সে আলোকেই এ ধরনের গল্পে অভিনয় করতে খুব ভালো লাগে। তরুণ প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে চাই।
আনন্দ আলো: ভবিষ্যৎ পরিকল্পনা কী?
উর্মিলা শ্রাবন্তী: ভালো কাজ করতে চাই; যা দেখে মানুষ মনে রাখবে অনেকদিন। ভালো কাজের মাধ্যমে বেঁচে থাকতে চাই।