Home আরোও বিভাগ টিভি গাইড ঈদের নাটকে আলোচিত কয়েকজন

ঈদের নাটকে আলোচিত কয়েকজন

SHARE
Alochito

বছর ঘুরে আবার পালিত হয়ে গেল ঈদ উৎসব। ঈদে বিনোদনের অন্যতম মাধ্যম ছিল টেলিভিশন নাটক। এবারও অসংখ্য নাটক ও টেলিফিল্ম প্রচার হয়েছে। বিশ্বকাপ ফুটবলের পাশাপাশি এসব আয়োজন দেখেছেন দর্শকরা। প্রায় সব তারকাই ঈদের কাজ করেছেন। কেউ বেশি, কেউ কম। অভিনয়ে মুনশিয়ানা দেখিয়ে অনেকেই দর্শক মনে দাগ কেটেছেন। সারা বছরই অভিনয় দিয়ে আলোচনার শীর্ষে থাকেন মোশাররফ করিম। একক ধারাবাহিক সব নাটকেই তার সরব উপস্থিতি চোখে পড়ে। গত ঈদেও অভিনয়ের জন্য তিনি ছিলেন শীর্ষ স্থানে। খÐ নাটক, টেলিফিল্ম কিংবা ঈদ ধারাবাহিক- সব ফরমেটেই তার অভিনীত নাটক টিভিতে প্রচার হয়েছে। প্রায় সব চ্যানেলেই তার অভিনীত নাটক দেখা গেছে। এর জন্য তিনি ঈদের আগে দিন-রাত সমানতালে অভিনয় করেছেন। এই ঈদেও ব্যতিক্রমী কয়েকটি চরিত্রে তার অভিনয় দেখা গেছে। কখনও দ্বৈত চরিত্রে, আবার কখনও একক চরিত্রে তার অভিনয়শৈলী দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন। দর্শকপ্রিয়তার বিচারে তিনি এই ঈদেও শীর্ষস্থান ধরে রেখেছেন। কমেডি নাটকে অভিনয়ের মাধ্যমে এ ঈদেও আলোচনায় ছিলেন জাহিদ হাসান। তার সাবলীল অভিনয়ের জন্য নানা বিড়ম্বনার পরও দর্শক তার অভিনয় উপভোগ করেছেন। বিশেষ করে ফুটবল নিয়ে নির্মিত একটি নাটকে তার অভিনয় ছিল অনবদ্য। অভিনয় ছাড়া ঈদে তিনি কয়েকটি নাটক পরিচালনাও করেছেন।

চঞ্চল চৌধুরীকে একক নাটক, টেলিফিল্ম ও ঈদ ধারাবাহিকে সমানতালে অভিনয়ে দেখা গেছে। চরিত্র অনুযায়ী তিনি অভিনয়ে এবারও ছিলেন সামনের সারিতে। কমেডি ও সিরিয়াস গল্পের নাটকে তার উপস্থিতি ছিল প্রাঞ্জল।

বরাবরের মতোই ঈদের নাটকে প্রাণবন্ত উপস্থিতি ছিল অপূর্বের। একক নাটক ও টেলিফিল্মেই বেশি দেখা গেছে তাকে। বছরের অন্য সময়ের চেয়ে ঈদে তার অভিনয় দেখা যায় বেশি। রোমান্টিক গল্পনির্ভর নাটকেই তিনি বেশি অভিনয় করেছেন। সংখ্যার বিচারেও তিনি এগিয়ে আছেন অভিনয় দিয়ে।

বিভিন্ন সময়ে তৈরি করা অনেক নাটকে এবার ঈদে দেখা গেছে সজলকে। রোমান্টিক গল্পের নাটকের এ নায়ক এবারও সাবলীল অভিনয় করেছেন ঈদ আয়োজনে। প্রেমের গল্পের নাটকে তিনি বরাবরই অপ্রতিদ্বন্দি।

নুসরাত ইমরোজ তিশাকে এক খÐের নাটকেই বেশি দেখা গেছে। তবে ফুটবল নিয়ে নির্মিত একটি নাটকে জাহিদ হাসান ও চঞ্চল চৌধুরীর সঙ্গে তার অভিনয় দর্শক বেশি দেখেছেন। এ ছাড়া তরুণ নির্মাতাদের মিষ্টি প্রেমের গল্পের কয়েকটি নাটকে তিনি অসাধারণ অভিনয় করেছেন। অল্প কিছু নাটকে অভিনয় করেই তিনি আলোচনায় ছিলেন।

আফরান নিশো এই ঈদে দুই ডজনের বেশি নাটকে অভিনয় করেছেন। প্রত্যেকটি নাটকে তিনি ভিন্নভাবে দর্শকের সামনে এসেছেন। গল্প নির্বাচনের বেলায় তিনি মুনশিয়ানার পরিচয় দিয়েছেন। এ ছাড়া চরিত্রের সঙ্গে মিশে গিয়ে অভিনয় করার জন্য প্রতিটি চরিত্রেই তিনি ছিলেন প্রাণবন্ত। প্রায় সব চ্যানেলেই তার অভিনীত নাটক প্রচার হয়েছে। সময়ের অন্যতম ব্যস্ততম তারকা মেহজাবিনের একাধিক নাটক ও টেলিফিল্ম ঈদের অনুষ্ঠানমালায় আলোচিত হয়েছে। এর মধ্যে ‘বুকের বা পাশে’ বিশেষভাবে উল্লেখযোগ্য। জাকিয়া বারী মম অভিনীত নাটকও দর্শকের চোখে পড়েছে। সংখ্যার দিক থেকে কম হলেও তার অভিনীত প্রতিটি নাটকেই সাবলীল অভিনয় দর্শকের পছন্দ হয়েছে। চরিত্র ফুটিয়ে তুলতে তিনি ছিলেন অনন্য।