Home আরোও বিভাগ টিভি গাইড আমি আনন্দের জন্য কাজ করি

আমি আনন্দের জন্য কাজ করি

SHARE
Mahfuz-Ahmmed

সাবলীল অভিনয়ের জন্য দর্শকনন্দিত মাহফুজ আহমেদ। অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও কাজ করেন। স¤প্রতি চলতি অর্থবছরের সেরা করদাতার পুরস্কার পেয়েছেন। অভিনয় ও প্রাসঙ্গিক কিছু বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।
আনন্দ আলো: স¤প্রতি সেরা করদাতার পুরস্কার পেয়েছেন। কবে থেকে কর দেয়া শুরু করেন?
মাহফুজ: আমি যখন থেকে পেশাগতভাবে অভিনয় করা শুরু করি, তখন থেকেই নিয়মিত কর দেই। আমি একজন নিয়মিত করদাতা এবং এ কাজটি করে আনন্দ পাই। হঠাৎ করেই কিন্তু সর্বোচ্চ করদাতা হইনি। আমি মনে করি, যিনি কর দেন না তিনি কিন্তু দাবি করতে পারবেন না যে দেশটা তার। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার পর যেরকম অনুভূতি হয়েছিল, এবার সেরা করদাতা হওয়ার পর সেই রকম অনুভূতি হচ্ছে।
আনন্দ আলো: অভিনয়ে কম দেখা যায়। কারণ কী?
মাহফুজ: প্রধান কারণ হল বর্তমানে যে ধরনের কাজ হয় সে কাজগুলো আমি করতে চাই না। অপেক্ষা করছি অবশ্যই এ অবস্থার পরিবর্তন হবে এবং ভালো কাজ আবার শুরু হবে। আমি আনন্দের জন্য কাজ করি। যখন এসব পাই না তখন কাজ করি না। স¤প্রতি চয়নিকা চৌধুরীর দুটি নাটকে অভিনয় করেছি। নাটক দুটির নাম ‘তোমারই প্রেমে প্রতিদিন’ ও ‘সাড়ে তিন খানা চিঠি’।
আনন্দ আলো: যেহেতু অভিনয় কম করছেন, তাহলে ব্যস্ততা কী নিয়ে?
মাহফুজ: আমার একটা ব্যবসায়িক প্রতিষ্ঠান আছে। সে প্রতিষ্ঠান নিয়েই ব্যস্ত আছি। বেশিরভাগ সময় এখানেই কাটে। প্রতিষ্ঠানটির উন্নতির জন্য সময় দিচ্ছি নিয়মিত।
আনন্দ আলো: একটি সিনেমা নির্মাণের কথাও শোনা গিয়েছিল…
মাহফুজ: একটি সিনেমা নির্মাণের পরিকল্পনা করছি। এর জন্য মানসিকভাবে প্রস্তুত হচ্ছি। হয়তো কিছুদিনের মধ্যেই এটির চূড়ান্ত খবর দিতে পারব।
আনন্দ আলো: বর্তমানে নির্মিত সিনেমা নিয়ে আপনার বক্তব্য কী?
মাহফুজ: এগুলো সমুদ্রে এক ফোঁটা জলের মতো। দু-একটা ভালো ছবি দিয়ে সিনেমার বাজার পরিবর্তন হবে না, মানুষের মানসিকতার পরিবর্তন হবে না কিংবা প্রেক্ষাগৃহে নিয়মিত দর্শকও আনতে পারবে না। যখন নিয়মিত ভালো ছবি নির্মিত হবে এবং দর্শক আসবে তখনই কিছুটা পরিবর্তন হবে। আমাদের সিনেমার কিন্তু বাজার নেই। আগে বাজার তৈরি করতে হবে, এর জন্য ভালো ছবি দরকার।