Home আরোও বিভাগ টিভি গাইড আমার জীবনটাকে আমি এনজয় করি

আমার জীবনটাকে আমি এনজয় করি

SHARE
Bipasha

অভিনয় দিয়েই সবার মন জয় করেন বিপাশা হায়াত। তবে চিত্রশিল্পী হিসেবেও সমাদৃত তিনি। নাট্যকার হিসেবেও কাজ করছেন নিয়মিত। এছাড়া সামাজিক সচেতনতামূলক কাজে যুক্ত তিনি। এসব বিষয় নিয়েই তিনি কথা বলেছেন বিপাশা হায়াত।
আনন্দ আলো: অভিনয়ে আপনাকে এখন আর নিয়মিত দেখা যায় না কেন?
বিপাশা: আসলে অভিনয়ের ইচ্ছাটা কিন্তু সব সময়ই আছে। কিন্তু নাটকের গল্প এবং নির্মাণ পরিকল্পনা পছন্দ না হওয়ায় নিয়মিত অভিনয় করি না। সব কিছু মিলে গেলে যে কোনো সময়েই অভিনয়ে দেখা যাবে। অভিনয়ে ফেরার অপেক্ষায় আছি।
আনন্দ আলো: নাট্যকার হিসেবেও আপনি প্রশংসিত। নতুন কোনো নাটকের গল্প লিখছেন কি?
বিপাশা: হ্যাঁ। এ বছর এখন পর্যন্ত তিনটি নাটকের গল্প লিখেছি। এর মধ্যে দুটি নাটক প্রচার হয়েছে। নাটক দুটি পরিচালনা করেছিলেন তৌকীর আহমেদ ও আরিফ খান। আর তৃতীয় নাটকটিও নির্মাণ করবেন আরিফ খান। শিগগিরই হয়তো এটিরও নির্মাণ কাজ শুরু হবে।
আনন্দ আলো: একটি বহুজাতিক কোম্পানির পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন। এর অভিজ্ঞতা বলুন?
বিপাশা: ২০১৬ সাল থেকেই ভ্যাসলিন প্রোডাক্টের হয়ে টেলিভিশন বিজ্ঞাপন থেকে শুরু করে তাদের জনসেবামূলক কাজেও যুক্ত আছি। স¤প্রতি বগুড়ায় এই কাজে গিয়েছিলাম। সেখানে সুবিধাবঞ্চিত মানুষের হাতে ভ্যাসলিন পৌঁছে দিয়েছি। কিছুদিনের মধ্যেই কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও আমাকে যেতে হবে এই ব্যানারের হয়ে।
আনন্দ আলো: একজন চিত্রশিল্পী হিসেবেও আপনি ব্যস্ত। এ প্রসঙ্গে বলুন?
বিপাশা: এ বছরের জানুয়ারি এবং আগস্ট মাসে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে দুটি বড় প্রদর্শনীতে চিত্রকর্ম নিয়ে গিয়েছিলাম। এরমধ্যে একটি একক প্রদর্শনী ছিল। এছাড়া গ্রিসের এথেন্সে প্রথমবার বাংলাদেশি নারী চিত্রশিল্পী হিসেবে আমার চিত্রকর্ম নিয়ে প্রদর্শনী হয়েছে। গত মাসে রাজধানীর অলিয়স ফ্রঁসেজে আমরা তিনজন চিত্রশিল্পী একসঙ্গে ‘উত্তর গল্প’ শিরোনামে একটি নতুন গ্রæপ তৈরি করেছি। দর্শককে ছবির সঙ্গে যুক্ত করার প্রয়াসেই আমাদের এই আয়োজন।
আনন্দ আলো: জীবনের এ পর্যায়ে এসে নিজেকে নিয়ে আপনার উপলব্ধি কী?
বিপাশা: আমি জীবনের অর্থ খুঁজছি। আমার আত্মার অনুসন্ধানে আছি। সেটা আমার লেখার ভেতর দিয়েও খুঁজি। আমার ছবির ভেতরেও আমি কিছু প্রশ্নের উত্তর খুঁজি। এছাড়া আমার জীবনটাকে আমি এনজয় করি। আমার ছেলে-মেয়েরা বড় হচ্ছে আমার চোখের সামনে। এটা কাছে থেকে দেখা একটি সুন্দর ঘটনা।