Home আরোও বিভাগ সিনেমা আদি’র খবর নেই স্বপ্নবাড়ি হচ্ছে!

আদি’র খবর নেই স্বপ্নবাড়ি হচ্ছে!

SHARE
Milon-Mamo

ফার্স্টলুক প্রকাশ করেই একটা সম্ভাবনার জন্ম দিয়েছিলো তানিম রহমান অংশুর প্রথম চলচ্চিত্র ‘আদি’ ‘একটি দেয়াল। কাঁটাতারে ঘেরা শক্ত দেয়াল। এপাশে বন্দী জীবন। আর ওপাশে মুক্ত দুনিয়া। তানিম রহমান অংশু পরিচালিত ‘আদি’ চলচ্চিত্রের ট্রেলারে এমন সংলাপ শোনা গিয়েছিলো ২০১৬ সালের জানুয়ারিতে। ২ মিনিটের তাক লাগানো ‘আদি’র ফার্স্ট লুক প্রকাশের পর ছবিটির প্রশংসায় মাতেন চলচ্চিত্র প্রেমীরা। তখন অনেকেই ছবিটি নিয়ে আশায় বুক বেঁধেছিলেন।
কিন্তু ফার্স্ট লুক প্রকাশের প্রায় আড়াই বছর হয়ে গেলেও প্রেক্ষাগৃহে আসেনি ‘আদি’। কেন এখনো পর্দায় আসেনি ছবিটি? কী হয়েছে ‘আদি’র সাথে? ছবিটি কি আদৌ সিনেমা হলে আসবে? আদি নিয়ে এমন কৌতুহল চলচ্চিত্র প্রেমীদের।
২০১৬ সালেই ‘আদি’ বড় পর্দায় মুক্তির কথা শোনা গিয়েছিলো। কিন্তু সে বছরতো নয়-ই কেটে যাচ্ছে আরো দুই বছর। ছবি মুক্তি নিয়ে দীর্ঘসূত্রিতার কারণ কী? জানতে চাইলে পরিচালক অংশু বলেন, দেখুন, সিনেমাটির কাজ শেষ হয়েছে বহু আগেই। কিন্তু ছবিটির মুক্তি নিয়ে কিছু জটিলতা তৈরি হয়েছে। কারণেই ছবিটি মুক্তি দিতে একটু সময় লাগছে।
ভেতরকার জটিলতা কাটিয়ে কবে নাগাদ বড় পর্দায় ‘আদি’র মুক্তির সম্ভাবনা দেখছেন? এমন প্রশ্নে অংশু বলেন, আমরা বারবার ‘আদি’ মুক্তির জন্য একটা নির্দিষ্ট সময় দিচ্ছি, দর্শকরা তার জন্য অপেক্ষায় থাকছেন। পরবর্তীতে ছবিটি আর পর্দায় আসছে না, ফলে দর্শকরাও বিরক্ত হচ্ছেন। এটা এমন একটা অবস্থায় আছে যে, এই মুহূর্তে কারো কন্ট্রোলে নাই।
‘আদি’র সাথে যা হয়েছে তাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করে নির্মাতা আরো বলেন, সিনেমাটা যেহেতু নির্মিত হয়েছে একদিনতো মুক্তি পাবেই। কিন্তু ‘আদি’র সাথে যা হয়ে গেল এটা খুবই দুর্ভাগ্যজনক। সিনেমাটি মুক্তির জন্য আমরা সব রকম চেষ্টাই করে যাচ্ছি।
এদিকে প্রথম সিনেমা মুক্তি জটিলতায় আটকে থাকলেও নিজের দ্বিতীয় ছবির সেন্সর সার্টিফিকেট এরইমধ্যে হাতে পেয়েছেন বলে জানান তানিম রহমান অংশু। দ্বিতীয় ছবির নাম ‘স্বপ্নবাড়ি’। ছবিটি নিয়ে উচ্ছ¡সিত নির্মাতা বলেন, আমার দ্বিতীয় ছবি ‘স্বপ্নবাড়ি’র সব কাজ হয়ে গেছে। এমনকি সেন্সর সার্টিফিকেটও পেয়ে গেছি আমরা। আগামী দুই মাসের মধ্যে বড় পর্দায় রিলিজ দেয়ার পরিকল্পনা করছি।
প্রথম ছবি ‘আদি’ নিয়ে যেমন প্রচার প্রচারণা দেখা গিয়েছে, ‘স্বপ্নবাড়ি’ নিয়ে তেমনটা দেখা যাচ্ছে না কেন? এমন প্রশ্নে অংশু বলেন, আসলে ‘আদি’র পরে আমি ব্যক্তিগত ভাবে চাইনি ছবি মুক্তির বিষয়টি একেবারে নিশ্চিত না করে মানুষকে জানানো। ‘আদি’ একাধিকবার তারিখ করেও মানুষের কাছে নিয়ে আসতে পারিনি, এসব কারণেই ‘স্বপ্নবাড়ি’র প্রচারণা আগে থেকে শুরু করিনি। তবে অতি শিগগির আমরা ‘স্বপ্নবাড়ি’ নিয়ে প্রচারণায় আসবো।
‘আদি’র ফার্স্টলুক প্রকাশের পর হইচই ফেলে দিয়েছিলেন এ বি এম সুমন। টিজারে সুঠাম দেহের সুমনকে দেখা গেছে একজন দুর্র্ধষ সন্ত্রাসী হিসেবে। তার চরিত্রের নামই ‘আদি’। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন আর শায়লা সাবি। ছবিতে খলচরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ। ইতিবাচক চরিত্রে দেখা যাবে ‘ঢাকা অ্যাটাক’এ ঠান্ডা মাথার ভিলেন তাসকিন রহমানকে।
থ্রিলার অ্যাকশন ঘরানার চলচ্চিত্রটি প্রযোজনা করেছে ফ্যাটম্যান ফিল্মস ও দ্য অ্যাড্রেস। অংশু ও দেবাশীষ হাওলাদারের চিত্রনাট্যে ছবিটির জন্য গান লিখেছেন আসিফ ইকবাল ও আবদার রহমান। চিত্রগ্রহণ করেছেন রাজু রাজ। অ্যাকশন দৃশ্য পরিচালনায় ছিলেন এডওয়ার্ড এফ গোমেজ।