Home আরোও বিভাগ টিভি গাইড অভিনয়ের জন্য সিনেমা করব

অভিনয়ের জন্য সিনেমা করব

SHARE
Tanjin Tisa

ছোটপর্দায় কাজ করে পরিচিতি পেয়েছেন তানজিন তিশা। মডেলিংয়ের পাশাপাশি এখন অভিনয় নিয়ে ব্যস্ত তিনি। কথা হলো তার সঙ্গে-

আনন্দ আলো: মডেলিংয়ে আপনার শুরুটা কীভাবে হয়েছিল?

তিশা: স্থির চিত্রের মডেলিংয়ে কাজ করার পর একটি মোবাইল ফোন কোম্পানির বিজ্ঞাপনে মডেল হয়েছিলাম। এটি টেলিভিশনে প্রচার হওয়ার পর দারুণ সাড়া পাই। তারপর থেকে একের পর এক কাজের প্রস্তাব আসতে থাকে। ভালো বিজ্ঞাপনের প্রস্তাব এলে এখনও কাজ করছি।

আনন্দ আলো: প্রথম অভিনয়ের স্মৃতি নিয়ে কিছু বলুন?

তিশা: ২০১২ সালের শেষ দিকে রেদওয়ান রনির পরিচালনায় ‘ইউটার্ন’ নামের টেলিফিল্ম দিয়ে অভিনয়ে আমার অভিষেক হয়। এরপর মডেলিংয়ের পাশাপাশি সমানতালে অভিনয়ও করে যাচ্ছি। এখন আমি অভিনয়কেই প্রাধান্য দিচ্ছি।

আনন্দ আলো: সিনেমার কাজ নিয়ে আপনার পরিকল্পনা কী?

তিশা: সিনেমায় অভিনয়ের ইচ্ছেটা আগের থেকে কমে গেছে। এমনও সময় গেছে, আমি সিনেমায় সাইন করিনি কিংবা কোনো প্রডাকশন হাউসের সঙ্গে কথা বলিনি, তারপরও নিউজ হয়েছে আমি সিনেমায় কাজ করছি। এ ব্যাপারগুলো আমাকে বিব্রত করেছে। তারপর একটি বড় প্রযোজনা সংস্থার সঙ্গে আমার কথা হয়। তবে এখন আমি সিনেমা নিয়ে চিন্তিত নই, আমি চিন্তিত আমার অভিনয় নিয়ে। যদি কোনো ভালো গল্প আসে, যেটি ক্যারিয়ারে নতুন সংযোজন হবে তাহলে আমি সিনেমায় অভিনয় করব। সিনেমার জন্য অভিনয় নয়, অভিনয়ের জন্য সিনেমা করব।

আনন্দ আলো: আপনার বিয়ে নিয়ে গুঞ্জন আছে। এ নিয়ে বলুন?

তিশা: আমি এটি নিয়ে কোনো কথাই বলব না। মানুষের কাজই তো কথা বলা, তাই তারা নানাভাবে আমার বিয়ের গুজব ছড়াচ্ছে। এটি নিয়ে আলাদা করে কিছু বলার নেই। যখন বিয়ে করবো, তখন ধুমধাম করেই বিয়ে করব।

দীপ্ত টিভিতে নতুন তিন…

দুইটি নতুন ধারাবাহিক নাটক আর সুলতান সুলেমান: কোসেম এর নতুন সিজন নিয়ে দীপ্ত টিভিতে শুরু হয়েছে মোট তিনটি নতুন অনুষ্ঠান। গত ৩০ জুন দীপ্ত টিভিতে শুরু হয় ধারাবাহিক নাটক ‘নিউইয়র্ক থেকে বলছি’, আগামী ২১ জুলাই থেকে সুলতান সুলেমান: কোসেম (সুলতান সুলেমান সিজন ৮) এর সাথে দীপ্ত টিভির পর্দায় হাজির হচ্ছে আরো একটি ধারাবাহিক নাটক মধ্যবর্তিনী। সম্প্রতি এই উপলক্ষে দীপ্ত টিভি ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির সিইও কাজী উরফী আহমদ, অনুষ্ঠান প্রধান ফুয়াদ চৌধুরী  সহ উর্ধ্বতন কর্মকর্তাগণ। সংবাদ সম্মেলনে জানানো হয়- ৩০ জুন থেকে শনি-বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৩০মিনিট ও রাত ৯টা ৩০মিনিটে থেকে শুরু হয় নতুন ধারাবাহিক নাটক ‘নিউইয়র্ক থেকে বলছি’। নিউইয়র্ক প্রবাসী একদল বাংলাদেশী আর ঢাকায় পেছনে ফেলে যাওয়া তাদের প্রিয়জনের পথচলার গল্প নিয়ে তৈরি হওয়া ‘নিউইয়র্ক থেকে বলছি’ ধারাবাহিকটি রচনা করেছেন রূপান্তর এবং পরিচালনা করেছেন রহমত উল্লাহ তুহিন। অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, শহীদুজ্জামান সেলিম, টনি ডায়েস, ইন্তেখাব দিনার, হিল্লোল, সাবেরি আলম, তারিন, নওশিন, রিচি সোলায়মান, ইশানা, জেনিসহ আরো অনেকে। আর নতুন ধারাবাহিক নাটক ‘মধ্যবর্তিনী’র গল্পটা হচ্ছে- ছকে বাঁধা নিস্তরঙ্গ জীবনে অসুস্থ শাম্মী সংসারে পূর্ণতা আনতে স্বামী ইমরানের আরেকটা বিয়ে দিয়ে নিয়ে আসে নতুন বউ; ভালোবাসার বদলে ঘৃণা, মমতার বদলে ছলনা দেয়া নতুন বউ সন্তান নয়, শাম্মীদের উপহার দেয় ষড়যন্ত্র। রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রæপদী গল্প ‘মধ্যবর্তিনী’ থেকে অনুপ্রাণিত ধারাবাহিকটি রচনা করেছেন আহমেদ খান হীরক, পরিচালনা করেছেন রাজু খান। অভিনয় করেছেন সোহানা সাবা, আনিসুর রহমান মিলন, শারমিন আঁখি, ডলি জহুর, শতাব্দী ওয়াদুদ, কল্যান কোরাইয়া, নাবিলাসহ আরো অনেকে।