Home আরোও বিভাগ টিভি গাইড অপর্নার অভিনয়ের গন্ডি!

অপর্নার অভিনয়ের গন্ডি!

SHARE
OPORNA-GOSH-(76)

এ সময়ের প্রতিশ্রæতিশীল অভিনেত্রী অপর্ণা ঘোষ। নাটকে অভিনয়েই সময় দেন বেশি। অভিনয় করেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রেও। এই অভিনেত্রীর সাথে যখন কথা হয় তখন তিনি নতুন একটি সিনেমার শুটিং করতে লন্ডনে যাচ্ছিলেন। তখন তিনি বিমান বন্দরে ছিলেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি।
আনন্দ আলো: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?
অপর্ণা ঘোষ: বিজয় দিবস উপলক্ষে একটি নাটকে অভিনয় করেছি। নাম ‘একটি কৃতজ্ঞতা পত্র’। এটি লিখেছেন করেছেন রেজানুর রহমান। এছাড়াও ইমরাউল রাফাতের ‘সিনেমাটিক’, আশিক মাহমুদ রনির ‘পাগলা হওয়া’ নামে চলতি ধারাবাহিকগুলোতে কাজ করছি।
আনন্দ আলো: ‘গন্ডি’ নামের নতুন একটি সিনেমায় অভিনয় করছেন?
অপর্না ঘোষ: হ্যাঁ। এটি পরিচালনা করছেন ফাখরুল আরেফিন। এই ছবির শুটিং লন্ডন এ হচ্ছে। ছবিতে সুবর্ণা আপা (সুবর্ণা মুস্তাফা) ও মাজনুন মিজানও আছেন। ফাখরুল ভাই এর আগে ‘ভুবন মাঝি’ ছবিটি পরিচালনা করে আলোচনায় এসেছিলেন।
আনন্দ আলো: নাটকে অভিনয় কমিয়ে দিয়েছেন মনে হচ্ছে?
অপর্ণা ঘোষ: বিশেষ দিনের নাটকগুলোতে অভিনয় করি। এখন নিজেকে একটু সময় দিচ্ছি। ভালো গল্প ও চরিত্র পেলে আবারও নাটকে নিয়মিত হব।
আনন্দ আলো: আপনি তো ধারাবাহিক নাটকেও তেমন অভিনয় করেন না…
অপর্ণা ঘোষ: আমার ভালো লাগে না। ধারাবাহিক নাটকগুলো এক সময় ধারাবাহিকতা হারিয়ে ফেলে। শেষের দিকে এলোমেলো হয়ে যায় সব। এতে অভিনয় শিল্পীদের অনেক সময় বদনাম হয়। সিডিউল নিয়েও হেরফের হয়। তাই নতুন করে ধারাবাহিক নাটকে অভিনয় করছি না।
আনন্দ আলো: আপনার দৃষ্টিতে আমাদের নাট্যজগতের অবস্থা কেমন?
অপর্ণা ঘোষ: খুব ভালো বলব না। অস্থিরতা রয়েছে। আসলে সময় নিয়ে যে কোনো কাজ করলেই ফলাফল ভালো হয়। বিশেষ দিন এলে একটি খÐ নাটক করতে মাত্র দু-তিন দিন সময় হয়। অনেক সময় দু’দিনে নাটকের শুটিং শেষ করতে হয়। অল্প সময় নিয়ে কাজের ফল যা হয় আর কী। অন্যদিকে বাজেট, নির্মাতাও একটি বিষয়, যেখানে অবহেলা রয়েছে। তবে এ অবস্থা হয়তো থাকবে না, এটা আমার বিশ্বাস।